এশিয়ান অনূর্ধ্ব-১২ টেনিসে ব্রোঞ্জ জিতল বাংলাদেশ

টেনিস, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-05-23 18:22:59

নেপালের কাঠমুন্ডুতে চলছে অনূর্ধ্ব-১২ এশিয়ান টেনিস প্রতিযোগিতা। যেখানে আয়োজক নেপাল ছাড়াও প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে বাংলাদেশ, ভারত, শ্রীলংকা, মালদ্বীপ, ভুটান ও পাকিস্তান। এবারের প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে অংশ নিয়েছে অনূর্ধ্ব-১২ বালক ও বালিক দল। আসরের চতুর্থ দিনে বাংলাদেশ জিতেছে ব্রোঞ্জ পদক। বালক ও বালিকা দুটি ইভেন্টেই ব্রোঞ্জ পদক জিতেছে বাংলাদেশ।

বাংলাদেশের বালিকা দল শ্রীলংকার বিপক্ষে ০-৩ ম্যাচে হেরে তৃতীয় স্থান অর্জন করে। এরপর মাঠে নেমে বালক দলও পাকিস্তানের বিপক্ষে ০-৩ ম্যাচে পরাজিত হয়। তাতে তৃতীয় স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করতে হয় বাংলাদেশকে। আসে ব্রোঞ্জ পদক।

এর আগে, বালিকা এককের প্রথম ম্যাচে বাংলাদেশের সারা আল জসিম ১-৬, ৬-৪, ২-৬ গেমে শ্রীলংকার অং সানুথি লিয়াং এর নিকট এবং জান্নাত হাওলাদার ২-৬, ০-৬ গেমে হিওয়া সাহানসা দামসিলুনির নিকট পরাজিত হয়। দ্বৈতের খেলায় বাংলাদেশ মাসতুরা আফরিন ও সারা আল জসিম জুটি ১-৬, ৪-৬ গেমে হিওয়া সাহানসা দামসিলুনি ও পাথিরাজা হিওয়াওয়াসাম এর নিজ করা হলে বাংলাদেশ বালিকা দল ০-৩ ম্যাচে শ্রীলংকার নিকট পরাজিত হয়। বালিকা দল রাউন্ড রবীন লীগ পদ্ধতিতে ৪টি ম্যাচ খেলে ২টিতে (মালদ্বীপ ও নেপাল) জয় লাভ করে এবং ২টিতে (ভারত ও শ্রীলংকা) পরাজিত হয়, ফলে বালিকা দল তৃতীয় স্থান অধিকার করে ব্রোঞ্জ পদক নিশ্চিত করল।

বালক এককের প্রথম ম্যাচে বাংলাদেশের মোহাম্মদ হায়দার ১-৬, ১-৬ গেমে পাকিস্তানের রশিদ আলীর নিকট এবং বাংলাদেশের মো: জোবায়ের ইসলাম ১-৬, ০-৬ গেমে পাকিস্তানের মোহাম্মদ সাইয়ান এর নিকট পরাজিত হয়। দ্বৈতের খেলায় বাংলাদেশের ফাহিম হোসেন সৌরভ ও মো: জোবায়ের ইসলাম জুটি ১-৬, ১-৬ গেমে পাকিস্তানের রশিদ আলী ও খান মোহাম্মদ জোনায়েদ এর নিকট পরাজিত হয়। ফলে বাংলাদেশ বালক দল ০-৩ ম্যাচে পাকিস্তানের নিকট পরাজিত হয়। আগামীকাল বাংলাদেশ বালক দল তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে শ্রীলংকার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে।

এ সম্পর্কিত আরও খবর