বিশ্বকাপ নিয়ে রোমাঞ্চিত জাকের, প্রতিদান দিতে মুখিয়ে

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-05-28 14:46:41

বিশ্বকাপ সামনে রেখে বাংলাদেশ দল এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সেই দলের একজন তরুণ ক্রিকেটার জাকের আলী অনিক। বিশ্বকাপে বাংলাদেশের ১৫ স্বপ্ন সারথির তিনিও একজন। প্রথমবারের মতো বিশ্বকাপ খেলার অপেক্ষায় আছেন এই উইকেটরক্ষক ব্যাটার।

মিডল অর্ডারে বাংলাদেশের আস্থার নাম জাকের। সেই আস্থার প্রতিদান দিয়ে বিশ্বমঞ্চে বাংলাদেশকে সাফল্য এনে দিতে উন্মুখ তিনি। বিশ্বকাপ নিয়ে নিজের স্বপ্নের কথা বিসিবিকে দেওয়া গ্রিন রেড স্টোরিতে জানিয়েছেন জাকের।

বিপিএলে পারফর্ম করে চলতি বছর শ্রীলঙ্কা সিরিজ দিয়ে জাতীয় দলে ঢুকেন জাকের। প্রথম ম্যাচেই নজরটা নিজের দিকে টানেন ব্যাটিংয়ে মুগ্ধতা ছাড়িয়ে। ২০০ স্ট্রাইক রেটে ৩৪ বলে করেন ৬৮ রান। এমন একজন ব্যাটারের কাছে তাই দারুণ কিছুই প্রত্যাশা করছে সমর্থকরা।

বিশ্বকাপ নিয়ে জাকের নিজেও রোমাঞ্চিত। যা নিয়ে তিনি বলেন, ‘দল হিসেবে আমি চাইব, আমরা প্রতিটা ম্যাচে ভালো পারফরম্যান্স করে দেখাতে এবং জিততে। নিজের দেশের জন্য বড় কিছু করার ইচ্ছা আছে। এই বিষয়টা সব সময় ভাবনায় কাজ করে। ইচ্ছা থাকবে, আগে যেসব জিনিস অর্জন করতে পারিনি, সেসব যেন এবার অর্জন করতে পারি।’

বিশ্বকাপ নিয়ে নিজের পরিকল্পনা সম্পর্কে জাকের বলেন, ‘যখন থেকে শুনলাম যে আমি দলে আছি, তখন থেকেই ম্যাচ বাই ম্যাচ দেখা শুরু করে দিয়েছি। কার সঙ্গে কীভাবে খেলতে হবে, কোন প্রতিপক্ষের সঙ্গে কী রকম কৌশলে নিতে হবে, সেগুলো নিয়ে ভাবছি। সেভাবেই আগাচ্ছি।’

এ সম্পর্কিত আরও খবর