স্টার্ক ২৫ কোটি, রিংকু ৫৫ লাখ, খুললেন মুখ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-05-28 17:26:34

সদ্য শেষ হওয়া আইপিএলে সবচেয়ে দামি ক্রিকেটার ছিলেন মিচেল স্টার্ক। রেকর্ড ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে স্টার্ককে নিলামে দলে ভিড়িয়েছিল কলকাতা নাইট রাইডার্স। অথচ, একই ফ্র্যাঞ্চাইজিতে খেলা ভারতের অন্যতম ফিনিশার রিংকু সিংয়ের পারিশ্রমিক মাত্র ৫৫ লাখ। দু’জনের মধ্যে পারিশ্রমিকের এই ফারাক নিয়ে অনেকেরই আছে প্রশ্ন। সেই প্রশ্নের উত্তরটা এবার নিজেই দিয়েছেন রিংকু।

কলকাতার হয়ে ২০১৮ সালে আইপিএলে অভিষেক হওয়ার পর থেকেই একই ফ্র্যাঞ্চাইজিতে খেলছেন রিংকু। সবশেষ আইপিএলে ফিনিশার হিসেবে ৫৯.২৫ গড়ে ৪৭৪ রান করে জায়গা করে নিয়েছেন ভারতের টি-টোয়েন্টি দলে। সেখানেও নিজের সামর্থ্যের প্রমাণ দিয়ে দলে নিজের জায়গা পোক্ত করে ফেলেছেন। যদিও ভারতের পাইপলাইনে যথেষ্ট ব্যাটার থাকায় বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে জায়গা হয়নি রিংকুর। তবে তাকে ঠিকই রিজার্ভ দলে রেখেছে ভারত। কোনো ক্রিকেটার চোটে পড়লে তার জায়গায় মাঠে নামবেন তিনি। অথচ এমন ক্রিকেটারের বেতন কিনা মোটে ৫৫ লাখ!

কোনো কারণে যদি তিনি কলকাতা ছাড়ার ঘোষণা দেন রিংকু, নিশ্চিতভাবেই তাকে পেতে নিলামে হুমড়ি খেয়ে পড়বে ফ্র্যাঞ্চাইজিগুলো। ১০ কোটি রুপির উপর অনায়াসেই পারিশ্রমিক পেয়ে যাবেন তিনি। অথচ সেখানে কিনা মাত্র ৫৫ লাখ রুপিতেই খেলতে হচ্ছে তাকে। এ নিয়ে সমর্থকদের মনে অনেক প্রশ্ন থাকলেও পারিশ্রমিক নিয়ে অবশ্য মাথা ঘামাতে চান না রিংকু। তিনি মনে করেন ৫৫ লাখ রুপি সংখ্যাটাও তার জন্য অনেক বেশি।

নিজের পারিশ্রমিকের প্রশ্নে রিংকু বলেন, ‘৫০-৫৫ লাখ কিন্তু অনেক। যখন আমি শুরু করি, তখন চিন্তাও করিনি এত বেশি টাকা পাব। আমি যখন ছোট ছিলাম, তখন যদি ৫-১০ রুপিও পেতাম মনে হতো আমি বোধয় এটা কোনোভাবে পেয়ে গিয়েছি। আর এখন আমি ৫৫ লাখ রুপি পাচ্ছি। কাজেই এটা আমার কাছে অনেক। ঈশ্বর আমাকে যতটুকু দিচ্ছেন ততটুকুতেই আমি খুশি। এটাই আমার ভাবনা। আমি আসলে এটা কখনোই চিন্তা করি না যে আমি এত টাকা পেতে পারতাম বা এত টাকা পাওয়া আমার উচিত ছিল। আমি এই ৫৫ লাখ রুপিতেই দারুণ খুশি। যখন আমার এই অর্থ ছিল না তখন আমি বুঝেছি টাকার মূল্য কত।’

এ সম্পর্কিত আরও খবর