অধিনায়ক মাশরাফির পছন্দে ওয়ানডে দলে সাব্বির

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 22:49:44

নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচের জন্য ওয়ানডে দল ঘোষণা করা হয়েছে। এই দলে ফিরেছেন সাব্বির রহমান। পুরো সংবাদ সম্মেলনের শুরু থেকে শেষ পর্যন্ত সাব্বিরের এই দলে ফিরে আসা নিয়ে সরগরম ছড়িয়ে গেলো!

এতদিন জানা ছিলো সাব্বির রহমান শৃঙ্খলা ভঙ্গের জন্য ছয়মাস আর্ন্তজাতিক ক্রিকেটে নিষিদ্ধ ছিলেন। বুধবার দল ঘোষণার সংবাদ সম্মেলনে ক্রিকেট দলের নির্বাচকরা জানালেন-বিসিবি নাকি সাব্বিরের নিষেধাজ্ঞা ৩১ জানুয়ারি পর্যন্ত কমিয়ে দিয়েছে। সেই হিসেবে সাব্বিরের নিষেধাজ্ঞা শেষ হয়ে গেছে। তাই জাতীয় দলে খেলার জন্য তার আর কোন বাধা নেই।

প্রশ্ন উঠলো-নিষিদ্ধ থাকার সময় সাব্বির রহমান ঘরোয়া ক্রিকেটে কি এমন পারফরমেন্স করলেন যে তাকে শাস্তি কমিয়ে সরাসরি ফের জাতীয় দলে ফিরিয়ে আনতে হবে?
উত্তরে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানালেন-‘অধিনায়ক চেয়েছেন তাই সাব্বির দলে! ব্যাটিং অর্ডারে নিচের দিকে যে মানের ক্রিকেটারের প্রয়োজন সাব্বিরের মধ্যে তা আছে এমন চাহিদার কথা জানিয়েই ওয়ানডে অধিনায়ক তাকে দলে চেয়েছেন।’

সাব্বিরের ওয়ানডে দলে আসা যেমন বিস্ময় এবং তারচেয়ে বড় বিস্ময় ওয়ানডে দল থেকে ইমরুল কায়েসের বাদ পড়া। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে ইমরুল কায়েস ভাল পারফর্ম করতে পারেননি। কিন্তু তার আগে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের তিন ম্যাচে ইমরুল কায়েস দুটি সেঞ্চুরিসহ করেছিলেন ৩৪৯। তিন ম্যাচের সিরিজে বাংলাদেশের হয়ে এটা কোন ব্যাটসম্যানের সর্বোচ্চ রান! অথচ এই রেকর্ড গড়ার পরের সিরিজেই তিনি ভাল পারফর্ম না করায় দল থেকে বাদ।

১৫ জনের এই ওয়ানডে দলে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন অফস্পিনার নাঈম হাসান। আর সাব্বিরের সঙ্গে দলে ফিরেছেন সাব্বির রহমান। সর্বশেষ ওয়ানডে সিরিজে খেলা দল থেকে বাদ পড়েছে ইমরুল কায়েস, আবু হায়দার রনি, আরিফুল হক ও নাজমুল ইসলাম অপু।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ ওয়ানডে দল: মাশরাফি (অধিনায়ক), তামিম, সৌম্য, লিটন, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ, রুবেল, মুস্তাফিজ, মিরাজ, মোহাম্মদ মিঠুন, সাইফুদ্দিন, নাঈম হাসান, তাসকিন আহমেদ ও সাব্বির রহমান।

এ সম্পর্কিত আরও খবর