ওমান-নামিবিয়ার সুপার ওভার থ্রিলার

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-03 11:28:47

নামিবিয়ার জন্য লক্ষ্যটা ছিল খুব কম। জেতার জন্য তাদের প্রয়োজন ছিল মাত্র ১১০ রান। পিচ এবং বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটের ধরণ অনুযায়ী বেশ কম রানই বলা যায়। কিন্তু এই অল্প রান টপকাতে বেশ ঘাম ঝরিয়েও ম্যাচ সুপার ওভার পর্যন্ত টেনে নিল তারা। যেখানে শেষ পর্যন্ত ওমানকে হারিয়ে দিল নামিবিয়া।

ব্রিজটাউনের মাঠে আজ ভোরে মুখোমুখি হয়েছিল ওমান ও নামিবিয়া। বিশ্বকাপের তৃতীয় ম্যাচেই ক্রিকেটবিশ্ব দেখল টানটান উত্তেজনাময় সুপার ওভারের এক ম্যাচ। যেখানে ওমানের বিপক্ষে ‘কষ্টার্জিত‘ জয় তুলে নিয়েছে নামিবিয়া।

টসে জিতে এদিন শুরুতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় নামিবিয়া। নামিবিয়ান বোলারদের তোপের মুখে ওমানের কোনো ব্যাটারই বেশিক্ষণ উইকেটে টিকে থাকতে পারেননি। দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৩৪ রান এসেছে খালিদ কাইলের ব্যাট থেকে।

নামিবিয়ার বোলিং নৈপুণ্যে নির্ধারিত ওভার শেষ হওয়ার আগে দুই বল বাকি থাকতেই সবকটি উইকেট হারায় ওমান। স্কোরবোর্ডে তাদের রান তখন মাত্র ১০৯।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় বলেই ধাক্কা খায় নামিবিয়া, সাজঘরে ফেরত যান ওপেনার মাইকেল ফন লিঞ্জেন।  ব্যক্তিগত সর্বোচ্চ ৪৫ রান আসে ইয়ান ফ্রাইলিংকের ব্যাট থেকে। তার ওপর ভর করেই জয়ের খুব নিকটে পৌঁছে যায় নামিবিয়া।

সুপার ওভার জয়ের নায়ক ড্যাভিড ভিসে

কিন্তু শেষ ওভারে এসে অন্যদিকে মোড় নেয় খেলা। শেষ ৩ বলে নামিবিয়ার দরকার ছিল ৫ রান। সেখান থেকে খেলা নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় ওমানের বোলাররা, বিশেষ করে ডেথ ওভারে মেহরান খানের মাত্র ৭ রান খরচ করে ৩টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেওয়াই ছিল ম্যাচের টার্নিং পয়েন্ট।

নামিবিয়ার ১০৯ রান থাকাকালীনই শেষ হয় নির্ধারিত ওভার। এরপর ম্যাচ গড়ায় সুপার ওভারে। যেখানে ওমানকে খুব সহজেই হারিয়ে ম্যাচ নিজেদের নামে করে নেয় জেরার্ড এরাসমাসের দল।

সংক্ষিপ্ত স্কোরঃ

ওমানঃ ১০৯ (১৯.৪ ওভার); খালিদ ৩৪, জিশান ২২; রুবেন ৪-২১, ড্যাভিড ৩-২৮

নামিবিয়াঃ ১০৯/৬ (২০ ওভার); ফ্রাইলিংক ৪৫, ড্যাভিন ২৪; মেহরান ৩-৭ , আকিব ১-১৭

সুপার ওভারের স্কোরঃ

নামিবিয়াঃ ২১/০ (১ ওভার)

ওমানঃ ১০/১ (১ ওভার)

ফলাফলঃ সুপার ওভারে নামিবিয়া ১১ রানে জয়ী

ম্যাচসেরাঃ ড্যাভিড ভিসে

এ সম্পর্কিত আরও খবর