টেস্ট দলে ফিরলেন তাসকিন

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 21:05:09

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল আগেও গিয়েছে। তবে এবারের টেস্ট দলের সফরে নতুন মাত্রা যোগ হচ্ছে। এই প্রথম নিউজিল্যান্ডের মাটিতে তিন টেস্টের সিরিজে খেলবে বাংলাদেশ। আর সেই টেস্ট সিরিজের জন্য দল ঘোষণাও করেছেন নির্বাচকরা। টেস্ট দলে বড় ধরনের কোন চমক নেই। দলে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ ও আবু জায়েদ রাহী। তাসকিন সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেছিলেন গত বছর সেপ্টেম্বর-অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে। আর আবু জায়েদ রাহী জিম্বাবুয়ে বিপক্ষে খেলার পর দেশের মাটিতে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট দল থেকে বাদ পড়েন।

নিউজিল্যান্ড সফর দিয়ে দুজনেই আবার নতুন করে টেস্ট দলে সুযোগ পেলেন। ইনজুরির জন্য দেশের মাটিতে শেষ দুটো টেস্ট সিরিজ মিস করা তামিম ইকবালও টেস্ট ম্যাচের আনন্দ নিতে নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন।

এই সফরের জন্য টেস্ট দল ঘোষণার সময় বুধবার ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানান-‘টেস্ট দলে আরেকজন পেসার যোগ হবেন। আমরা তার নাম পরে জানাবো।’

নিউজিল্যান্ডের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে বাংলাদেশ তিন টেস্টের লড়াইয়ে নামবে। সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে ২৮ ফেব্রæয়ারি, হ্যামিল্টনের সেডন পার্কে। দ্বিতীয় টেস্ট ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ৮ মার্চ শুরু হবে। তৃতীয় এবং শেষ টেস্ট শুরু হবে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ১৬ মার্চ।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল: সাকিব (অধিনায়ক), মাহমুদউল্লাহ, তামিম, সাদমান, মমিনুল, মিঠুন, মুশফিকুর, লিটন, মিরাজ, তাইজুল, মুস্তাফিজুর, তাসকিন, আবু জায়েদ, খালেদ আহমেদ ও নাঈম হাসান।

এ সম্পর্কিত আরও খবর