২০২২ বিশ্বকাপে দলে ডাক না পাওয়ায় কষ্ট পেয়েছিলেন মাহমুদউল্লাহ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-05 14:21:36

শ্রীলঙ্কার বিপক্ষে ২০০৭ সালের জুলাইয়ের ২৫ তারিখে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারটা শুরু করেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। আজ দেশের ক্রিকেটের অন্যতম ভরসার নাম তিনি। বিপদের মুখ থেকে দলকে টেনে তুলেছেন কতবার তার হিসেব সম্ভবত নিজেও জানেন না। কিন্তু ভাল ফর্ম থাকার পরও তাকে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ পড়তে হয়েছিল। যা নিয়ে বেশ কষ্ট পেয়েছিলেন তিনি, বিষয়টি নিজেই এতদিন পর এসে জানালেন তিনি।

২০০৭ সালের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপসহ ২০২১ পর্যন্ত টানা সাতটি আসরেই খেলেছেন রিয়াদ। তবে বাদ পড়েছিলেন ২০২২ অস্ট্রেলিয়ার আসরে। সেবার বাদ পড়ার পর কেমন অনুভূতি হয়েছিল সেটিই এবার জানালেন ‘গ্রিন রেড স্টোরি’ নামক ধারাবাহিক সাক্ষাৎকারে।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল খেলেছিল মাহমুদউল্লাহর নেতৃত্বেই। ঠিক তার পরের বছরে দলেই জায়গা হলো না, তার পরিবর্তে দলে ডাক পেলেন ইয়াসির আলী। সেখানে তিন ম্যাচে তিনি রান করেছিলেন মাত্র ৫! মাহমুদউল্লাহর মত অভিজ্ঞহ খেলোয়াড়কে বাদ দিয়ে ইয়াসির আলীকে দলে নেওয়ার সিদ্ধান্ত টিম ম্যানেজমেন্টের কতটা যুক্তিসঙ্গত ছিল তা এখনো প্রশ্ন হিসেবেই রয়ে গেছে।

সদ্য প্রকাশিত সাক্ষাৎকারে মাহমুদউল্লাহ বলেছেন, ‘আমার ভালো সময়-খারাপ সময় সবকিছুরই শিক্ষনীয় বিষয় থাকে। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে যখন আমি ছিলাম না তখন খারাপ লেগেছিল। আমার কাছে মনে হয়েছিল, আমি দলে থাকতে পারতাম। তবে কোনোভাবে হয়তো হয়নি। সেটার জন্য আমার কোনো কষ্ট নেই। আমি সমসময়ই আলহামদুলিল্লাহ বলি, দলের জন্য যতটুকু করতে পারি, সেটা আমার পারফর্ম দিয়ে হোক, আমার অভিজ্ঞতা দিয়েই হোক, আমার সর্বোচ্চটা আমি নিংড়ে দেই।’

পরিবার ও সমর্থকদের সমসময় পাশে পেয়েছেন তিনি। আশা করেন চলতি বিশ্বকাপেও বাংলাদেশ দলকে সমর্থন দিয়ে যাবেন ক্রিকেটের ভক্তরা। ইনশাল্লাহ ভাল কিছুর আশাই কড়ছে পুরো দল।

এ সম্পর্কিত আরও খবর