যে কারণে হোটেল পরিবর্তন করল পাকিস্তান দল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-07 21:42:01

ক্রিকেট বিশ্বের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। ভারত-পাকিস্তানের ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা, বাড়তি উন্মাদনা। তায় সেটা যদি হয় বিশ্বকাপের মনে তাহলে তো সমর্থকদের উন্মাদনার পারদটা অন্য উচ্চতায় পৌঁছে যায়।

অনেকসময় এই বিশেষ ম্যাচটা খেলার মাঠ ছাপিয়েও মাঠের বাইরের লড়াইয়েও রূপ নেয়। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপেও এবার মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান। গ্রুপ-এ তে আছে এই দুই দল। আগামী ৯ জুন বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় মাঠে নামবে রোহিত-বাবরের দল। এই ম্যাচ ঘিরে ক্রমেই উত্তেজনা বাড়ছে স্থানীয়দের মধ্যে, সঙ্গে বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থাও। আর এই পরিস্থিতিতে হোটেল পরিবর্তন করেছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল।

অবশ্য পাকিস্তানের এই হোটেল পরিবর্তন করার বিষয়টি ভিন্ন। চিন্তার তেমন কোনো কারণ নেই এই ক্ষেত্রে। যেই হোটেলে পাকিস্তান দল উঠেছিল সেখান থেকে স্টেডিয়ামে আসতেই প্রায় ঘন্টা দেড়েক ভ্রমণ করতে হতো তাদের। যা ক্রিকেটারদের জন্য অনেক ধকলের হয়ে যেত। অন্যদিকে মাঠ থেকে মাত্র ১০ মিনিটের দূরত্বে ভারতকে হোটেল দিয়েছে আইসিসি। বিষয়টি নিয়ে স্বাভাবিকভাবেই তাই আইসিসির ওপর ক্ষুব্ধ ছিল পাকিস্তান টিম ম্যানেজমেন্ট।

যে জন্য হোটেল পরিবর্তনের দাবিও জানিয়েছিল তারা। পাকিস্তান অধিনায়ক বাবর আজম জানিয়েছিলেন, ‘মাঠ থেকে হোটেলের দূরত্ব, সুবিধা নিয়ে আমরা ভাবতে চাই না, ওটা বোর্ডের দায়িত্ব।’

বাবর বিষয়টি বোর্ডের ওপর ঠেলে দেওয়ার পর বিষয়টি নিয়ে আইসিসির সঙ্গে কথা বলেন বোর্ড প্রধান মহসিন নাকভি। আইসিসিকে নিজেদের অসন্তোষের কথা জানিয়ে প্রয়োজনে নিজে হোটেলের সমস্ত খরচ বহন করার কথা জানান তিনি। আর তাতেই হয় কাজ।

পিসিবির এমন কথার পর মাঠের কাছাকাছি পাকিস্তান দলকে একটি হোটেল ব্যবস্থা করে দিয়েছে আইসিসি। যা মাঠ থেকে মাত্র ৫ মিনিটের দূরত্বে। ভারতের বিপক্ষে মাঠে নামার পর আগামী ১১ জুন একই স্টেডিয়ামে কানাডার বিপক্ষে মুখোমুখি হবে পাকিস্তান।

এ সম্পর্কিত আরও খবর