পাকিস্তানকে স্তব্ধ করে শেষ আটের পথে যুক্তরাষ্ট্র

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-07 21:40:31

যুক্তরাষ্ট্র যেন শেষ কিছুদিন ধরে উড়ছে। সামনে যেই পড়ছে, কচুকাটা করছে সমানে। বাংলাদেশ, কানাডার পর আজ পাকিস্তানও যেমন হলো। তবে আজকের মতো রোমাঞ্চ বুঝি যুক্তরাষ্ট্রের শেষ এক মাসে কোনো ম্যাচই ছড়ায়নি। আজকের ম্যাচ গড়াল সুপার ওভারে। সেখানে স্নায়ুর পরীক্ষায় জয়টা হলো আমেরিকানদের। পাকিস্তানকে হারিয়ে শেষ আটের পথেও বড় একটা পদক্ষেপ নিয়ে বসল এবারের বিশ্বকাপ দিয়েই অভিষেক হওয়া দলটা। 

নির্ধারিত বিশ ওভারে দুই দলই করেছিল ১৫৯ রান। তবে যুক্তরাষ্ট্র পাকিস্তানকে ১৯ রানের লক্ষ্য দিয়ে বসেছিল সুপার ওভারে। 

সেখানে ভারতীয় বংশোদ্ভূত পেসার সৌরভ নেত্রভালকর তার স্নায়ুর পরীক্ষায় উতরে গেলেন। আর তাতেই কুপোকাত হলো ২০২২ সালের রানার্স আপ আর ২০০৯ সালের চ্যাম্পিয়ন পাকিস্তান। ১ উইকেট খুইয়ে তুলতে পারল মোটে ১৩ রান।  

তার আগে পাকিস্তান টস হেরে ব্যাট করতে নেমে তুলেছিল ১৫৯ রান, ৭ উইকেট খুইয়ে। সেখানেও আলো ছড়িয়েছেন নেত্রভালকর। ১৮ রান খরচায় নিয়েছেন ২ উইকেট।

আগের ম্যাচে কানাডাকে উড়িয়ে দেওয়া যুক্তরাষ্ট্র জবাব দিতে নেমে অনেকটা সময় ধরে ছিল চালকের আসনে। শেষ দিকে পাকিস্তান ম্যাচে ফেরে দারুণ বোলিংয়ে। যদিও বোলাররা শেষ দিকে কাজটা ঠিকঠাক সারতে পারেননি। হারিস রউফ তার শেষ বলে চার হজম করে বসেন নিতিশ কুমারের কাছে। আর তাতেই ৩ উইকেট খরচায় ১৫৯ রান করে বসে যুক্তরাষ্ট্র। 

সুপার ওভারে পাকিস্তান বল তুলে দেয় অভিজ্ঞ পেসার মোহাম্মদ আমিরের হাতে। কিন্তু তিনি ৩ ওয়াইড আর বাজে ফিল্ডিংয়ের খেসারত দিয়ে হজম করে বসেন ১৮ রান।

নেত্রভালকরও তার সুপার ওভারে ওয়াইড দিয়েছেন। তবে তার পরের বলেই কামব্যাক করেছেন তিনি। ইফতিখার আহমেদকে আউট করেছেন লং অফে নিতিশের হাতে ক্যাচ তুলিয়ে। 

শেষ বলে সাত রান দরকার ছিল যুক্তরাষ্ট্রের। সেখানে শাদাব খান তা আর নিতে পারেননি। সুপার ওভার রোমাঞ্চের পর যুক্তরাষ্ট্র মাতে বিশ্বকাপে প্রথমবারের মতো দৈত্য বধের আনন্দে।

এ সম্পর্কিত আরও খবর