যুক্তরাষ্ট্রের বিপক্ষে হার বাংলাদেশের কথা মনে করিয়ে দিয়েছে পাকিস্তানকে

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-06-07 21:39:33

আনপ্রেডিক্টেবল নামটা এমনি এমনি জুড়ে যায়নি পাকিস্তানের সঙ্গে। সেটা চলতি বিশ্বকাপের প্রথম ম্যাচে আরও একবার প্রমাণ করল পাকিস্তান। সবশেষ বিশ্বকাপে দলটি হেরেছিল জিম্বাবুয়ের বিপক্ষে আর এই বিশ্বকাপে হারল যুক্তরাষ্ট্রের বিপক্ষে। আর এমন হারে ১৯৯৯ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে হারের দুঃসহ স্মৃতি মনে পড়েছে পাকিস্তানের সাবেক কিংবদন্তি পেসার শোয়েব আক্তারের।

১৯৯৯ বিশ্বকাপে সেই আসরের অন্যতম ফেভারিট ছিল পাকিস্তান। সেই বিশ্বকাপের ফাইনালেও খেলেছিল দলটি। অথচ সেই দলটিই কিনা সে সময়ের দুর্বল দল বাংলাদেশের বিপক্ষে হেরে বসেছিল ৬২ রানের বড় ব্যবধানে। যেই দলে ছিলেন শোয়েব আক্তারও। আইসিসির সহযোগী দেশ যুক্তরাষ্ট্রের বিপক্ষে হারের পর বাংলাদেশের বিপক্ষে হারের সেই স্মৃতিই মনে পড়ে গিয়েছে শোয়েবের।

যা নিয়ে শোয়েব বলেন, ‘পাকিস্তানের জন্য এটা খুব হতাশাজনক পরাজয়। যা ভালো শুরুর কথা বলে না। আমরা মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে হেরে ইতিহাস তৈরি করেছি। যেমনটা আমরা ১৯৯৯ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে করেছিলাম। দুর্ভাগ্যবশত, পাকিস্তান কখনোই জয়ের যোগ্য ছিল না। কেন মার্কিন যুক্তরাষ্ট্র অত্যন্ত ভালো খেলেছে। কারণ তারা কমান্ডিং অবস্থানে ছিল, তবে আমির ম্যাচ বাঁচিয়েছিল। সে এবং শাহিন চেষ্টা করেছিল। কিন্তু দুর্ভাগ্যবশত, আমরা খেলাটি শেষ করতে পরিনি।’

যুক্তরাষ্ট্রের বিপক্ষে এ হারে বেশ বিপদেই পড়ে গেছে পাকিস্তান। কেননা, গ্রুপপর্ব পেরিয়ে সুপার ৮ এ যেতে বাকি ৩ ম্যাচের সবকটিতেই জিততে হবে পাকিস্তানকে। যার মধ্যে একটি আবার চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে। যেই ম্যাচটি মাঠে গড়াবে আগামী ৯ জুন।

এ সম্পর্কিত আরও খবর