ওমানের বিপক্ষে স্কটল্যান্ডের বড় জয়

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-10 10:12:35

গ্রুপ 'বি'-এর ম্যাচে বাংলাদেশ সময় রবিবার রাতে মুখোমুখি হয়েছিল স্কটল্যান্ড এবং ওমান। যেখানে ওমানকে ৭ উইকেটে হারিয়ে নিজেদের গ্রুপে শীর্ষস্থান দখল করেছে স্কটিশরা।

যে মুহুর্তে নিউইয়র্কের মাটিতে ক্রিকেটের দুই শক্তিশালী দল ভারত ও পাকিস্তানের মারকুটে সব ব্যাটাররা ব্যাট হাতে দুর্দশায় ছিলেন, ঠিক একই সময়ে ক্যারিবিয় মাটিতে ওমান এবং স্কটল্যান্ডের ক্রিকেটাররা চালাচ্ছিলেন ব্যাট হাতে তান্ডব।

ওমানের দেওয়া ১৫০ রানের লড়াকু লক্ষ্য বেশ স্বাচ্ছন্দ্যেই টপকে গেছে স্কটল্যান্ড। এই রান করতে স্কটিশরা হারিয়েছে মাত্র তিনটি উইকেট এবং হাতে বাকি ছিল ৪১ বল! এই সুবাদে দুই পয়েন্ট ছিনিয়ে নেওয়ার পাশাপাশি নেট রানরেটেও বেশ এগিয়ে গেছে দলটি।

এদিন টসে জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ওমানের অধিনায়ক আকিব ইলিয়াস। হাত খুলেই খেলতে থাকেন ওমানের ব্যাটাররা। নির্ধারিত ওভার শেষে ১৫০ রানে থামে তাদের ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে ঝোড়ো ব্যাটিং শুরু করেন স্কটল্যান্ডের দুই ওপেনার। জোনস বেশিক্ষণ উইকেটে না টিকতে পারলেও আরেক ওপেনার জর্জ মুন্সে খেলেন দারুণ এক ইনিংস। দলের আরেক হার্ডহিটার ব্রান্ডন ম্যাকমুলেনের অপরাজিত ৩১ বলে ৬১ রানের বিধ্বংসী ইনিংসের মাধ্যমে মাত্র ১৩.১ ওভারেই ১৫৩ রানে পৌঁছে যায় স্কটিশরা।

এই দাপুটে জয়ের পর তিন ম্যাচে দুটিতেই জয়ের দেখা পেয়ে গেল স্কটল্যান্ড। ইংল্যান্ডের বিপক্ষের ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় সেখান থেকেও ১ পয়েন্ট পাওয়ার সুবাদে স্কটিশদের পয়েন্ট এখন ৫, আছে নিজেদের গ্রুপে শীর্ষস্থানে। আর বাকি দুই ম্যাচের যেকোনো একটিতে জয় তুলে নিলেই সুপার এইট নিশ্চিতই বলা যায় তাদের। অপরদিকে তিন ম্যাচের সবকটিতে হেরে তলানিতে আছে ওমান।

সংক্ষিপ্ত স্কোরঃ

ওমানঃ ১৫০/৭ (২০ ওভার); প্রতীক ৫৪, আয়ান ৪১*; শরিফ ২-৪০, গ্রিভস ১-২

স্কটল্যান্ডঃ ১৫৩/৩ (১৩.১ ওভার); ম্যাকমুলেন ৬১*, মুনসে ৪১; বিলাল ১-১২, আকিব ১-৪১

ফলাফলঃ স্কটল্যান্ড ৭ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ ব্র্যান্ডন ম্যাকমুলেন

এ সম্পর্কিত আরও খবর