সুপার এইটের শেষ তিন টিকিটের লড়াইয়ে নয় দল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-14 16:13:00

বিশ্বকাপে জমে উঠেছে সুপার এইটের লড়াই। বড় দলগুলোর মধ্যে ইতিমধ্যেই বিদায় নিশ্চিত হয়েছে নিউজিল্যান্ডের। তাদেরসহ মোট ছয়টি বিদায় নিয়েছে নিশ্চিতভাবেই। পাকিস্তানের সম্ভাবনাও ঝুলে আছে। এদিকে পাঁচটি দল কেটে ফেলেছে সুপার এইটের টিকিট। এতে বাকি তিন টিকিটের লড়াই এখন বাকি। বাংলাদেশ, যুক্তরাষ্ট্র সুপার এইটের অনেকটাই কাছে। তবে সব মিলিয়ে সুপার এইটে যাওয়ার সুযোগ আগে মোট নয় দলের।  

বিশ্বকাপে আয়ারল্যান্ড-নিউজিল্যান্ড-নেপাল খেলেছে দুইটা করে ম্যাচ। ওমান খেলেছে চারটা ম্যাচ। বাকী ষোলো দলের সবার শেষ তিনটা করে ম্যাচ।

গ্রুপ এ থেকে সুপার এইট নিশ্চিত করেছে ভারত। সেখান থেকে কেউই এখন পর্যন্ত অফিশিয়ালি বাদ পড়েনি। যুক্তরাষ্ট্র, কানাডা, আয়ারল্যান্ড এবং পাকিস্তান সবার সামনেই আছে পরের রাউন্ডে যাওয়ার সুযোগ।

গ্রুপ বি থেকে পরের রাউন্ডে জায়গা করেছে অষ্ট্রেলিয়া। বাদ পড়েছে ওমান ও নামিবিয়ার। এতে লড়াইটা এখন দুই প্রতিবেশী ইংল্যান্ড ও স্কটল্যান্ডের মধ্যে। যদিও গত রাতে ওমানকে উড়িয়ে সম্ভাবনার চাকা অনেকটাই নিজেদের দিকে ঘুরিয়ে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।  

গ্রুপ সি ভাগ্য নির্ধারণ হয়ে গেছে সবার। এই গ্রুপ থেকে সুপার এইটে গিয়েছে ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তান। এমিলিনেটেড হয়েছে নিউজিল্যান্ডের মতো দল। এছাড়াও পাপুয়া নিউ গিনি এবং উগান্ডা বাদ পড়েছে আরও আগেই।

সবশেষ গ্রুপ ডি এর অবস্থা অনেকটাই গ্রুপ এ এর মতো। একদল নিশ্চিত করেছে। তবে এখানে রেড সিগন্যাল পাওয়া একমাত্র দল শ্রীলঙ্কা। বাংলাদেশ-নেদারল্যান্ডস-নেপাল সবার সামনেই সুযোগ আছে এখনও।

গ্রুপপর্বে লড়াই আজসহ (শুক্রবার) আরও পাঁচদিনের। সেখানকার ১১টি ম্যাচ শেষ হলেই দাঁড়িয়ে যাবে পরের রাউন্ডের সূচি।

এ সম্পর্কিত আরও খবর