মাহমুদউল্লাহ আরও অনেকদিন খেলবেন বলে বিশ্বাস সাকিবের 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-14 17:32:36

আজকের দিনে তার বয়স ৩৮ বছর ১৩১ দিন। জাতীয় দলে খেলছেন দীর্ঘ ১৭ বছর ধরে। এই দুটি লাইনে হয়তো খুব একটা মেলাতে পারবেন না যে ঠিক কার কথা বলা হচ্ছে। তবে তিনি এই বয়সেও বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটার। এবার হয়তো অনেকেই ধরে ফেলেছেন নামটা মাহমুদউল্লাহ রিয়াদের। বয়সটা বুড়োদের কাতারে গেলেও তরুণদের ছাপিয়ে দলের মিডল অর্ডারের অন্যতম ব্যাটার তিনিই। 

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে মাহমুদউল্লাহর নেতৃত্বেই খেলেছিল বাংলাদেশ। তবে ফর্ম বিচারে ২০২২ আসরে তাকে বিশ্বকাপ দলে রেখেছিল না বিসিবি। তবে বছর দুই ঘুরে যখন ফের চলছে বিশ্বকাপে সেখান বয়সটা আরও বাড়লেও ব্যাট হাতে নির্ভরযোগ্য ইনিংস উপহার দিয়েই যাচ্ছেন। 

গতকাল ডাচদের বিপক্ষে ২৫ রানের জয় তুলে সুপার এইটের রাস্তা অনেকটাই সহজ করার পর সংবাদ সম্মেলনে এসেছিলেন সাকিব আল হাসান। সেখানে তার ফর্মে ফেরা, সামনের ম্যাচ নিয়ে দলের ভাবনা এসব নিয়েই কথা বলছিলেন তিনি। তবে এর মাঝে একটি প্রশ্ন চলে আসে আর কতদিন জাতীয় দলের হয়ে খেলবেন মাহমুদউল্লাহ? সেখানে সাকিবের উত্তর একদম সোজাসাপ্টা। ‘বুড়ো’ মাহমুদউল্লাহতেই এখনো অগাধ ভরসা আছে সাকিবের। ‘যত দিন উনি ফিট থাকেন এবং দলের জন্য পারফর্ম করবেন। আমার বিশ্বাস, মাহমুদউল্লাহ আরও অনেক দিন খেলবেন। তিনি দলের একজন অন্যতম ফিট খেলোয়াড়।’

শ্রীলঙ্কার বিপক্ষে ডালাসে ম্যাচটা মাহমুদউল্লাহর হাত ধরেই জিতেছে বাংলাদেশ। এদিকে গতকালের ডাচদের বিপক্ষে ম্যাচেও ব্যাট হাতে ২৫ রানের পর গুরুত্বপূর্ণ সময়ে তুলে নিয়েছেন একটি উইকেটও। এতেই তাকে ছাড়া এখন একাদশ চিন্তা করা দলের জন্য স্বাভাবিকভাবেই দলের জন্য বেশ কঠিন কাজ। 

এ সম্পর্কিত আরও খবর