আইপিএলের ছন্দ বিশ্বকাপেও ধরে রেখেছেন মুস্তাফিজ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-14 18:29:03

দেশের হয়ে খেলার সময় হারিয়ে যায় ছন্দ। এমন সমালোচনা দীর্ঘদিন ধরেই পোহাতে হচ্ছিল মুস্তাফিজুর রহমানকে। তবে মুস্তাফিজ যেন বদলিয়েছেন নিজেকে। ফিরেছেন দলের নির্ভরযোগ্য  খেলোয়াড়দের তালিকায়।

ক্রিকেটটা ভালোভাবে অনুসরণ করলে মুস্তাফিজের এমন পরিবর্তনের পেছনে কারা কাজ করেছেন সেটা নিশ্চয় অজানা থাকার কথা নয়। আইপিএলে, একটু বিশেষ করে বললে চেন্নাই সুপার কিংসই যে এই পরিবর্তনে সবচাইতে বড় ভূমিকা রেখেছে।

চেন্নাইয়ে তিনি পেয়েছেন মহেন্দ্র সিং ধোনির মতো ক্রিকেট মস্তিষ্ককে। পেয়েছেণ আরেক ক্ষুরধার ক্রিকেট মস্তিষ্ক স্টিফেন ফ্লেমিংকে। আইপিএল জুড়ে ছিলেন তার সান্নিধ্যেই। ম্যাচ চলাকালীন পেয়েছেন নানান রকমের দিকনির্দেশনা। নিঃসন্দেহে শিখেছেন অনেক কিছুই।

দিক নির্দেশকদের আরেকজন ডোয়াইন ব্রাভো। টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা এই পেসারকে সেখানে মুস্তাফিজ পেয়েছেন বোলিং কোচ হিসেবে। এছাড়াও একই ড্রেসিংরুম, একই ডাগ আউট শেয়ার করেছেন বিশ্বমানের আরও অনেক ক্রিকেটারের সঙ্গে। যেটা নিজের স্কিল যেমন ডেভেলপ করেছেন তেমনি, বেড়েছে কনফিডেন্সও।

দিনশেষে মুস্তাফিজের আইপিএল খেলায় লাভের লাভটা হয়েছে বাংলাদেশেরই। যেটার প্রমাণ বিশ্বকাপে তার পারফর্ম্যান্স। বিশ্বকাপে এখন পর্যন্ত তিন ম্যাচেই ৪ উইকেট নিয়েছেন তিনি। যার মধ্যে শ্রীলঙ্কার বিপক্ষে নিয়েছিলেন ৩ উইকেট। এবং চতুর্থ উইকেটটি গতকালের ডাচদের বিপক্ষে ম্যাচের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়ে। ২৪ বলে জয়ের জন্য তখন ডাচদের প্রয়োজন ছিল ৪৪ রান। যা অনেকটাই নাগালে। তবে ১৭তম ওভারে এসে মুস্তাফিজ দিলেন এক রান, ফেরালেন ভয়ঙ্কর হয়ে ওঠা ডাচ ক্যাপ্টেন স্কট অ্যাডওয়ার্ডসকে। সেখানে ম্যাচের মোমেন্টাম ফিরে পায় বাংলাদেশ এবং শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে।

এ সম্পর্কিত আরও খবর