আফগানদের বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার বললেন কাইফ 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-14 19:52:02

টি-টোয়েন্টি আফগানিস্তান বরাবরই বেশ শক্তিশালী। তবে এখন পর্যন্ত তাদের অর্জনের খাতাটা শূন্য। বা তেমন চমক দেখানোর মতো কিছু করেনি। তবে সবাই চমকে গিয়েছিল বিশ্বকাপের আগে ক্যারিবীয় কিংবদন্তি ব্রায়ান লারার এক প্রেডিকশনে। তিনি আফগানদের দেখেন সেমিতে। এ নিয়ে অনেকেই শুরু করেছিল আলোচনা। তবে রশিদরা জবাবটা দিলেন ঠিকই। নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলকে হারানো ছাড়াও গ্রুপপর্বে নিজেদের শুরু তিন ম্যাচেই জিতেছে তারা। এতেই সুপার এইটে টিকিট তো কেটেছেই, সঙ্গে তাদের নিয়ে বাকি দলগুলোকে ভাবতেও বাধ্য করেছে আফগানরা। 

ভারতীয় সাবেক ক্রিকেটার মোহাম্মদ কাইফ এবার আফগানদের নিয়ে আশা বাঁধলেন আরও বড়। তার মতে রশিদদের বিশ্বকাপ জয়ের অনেক সম্ভাবনা আছে। 

স্টার স্পোর্টসের এক অনুষ্ঠানে আলাপকালে কাইফ বলেন, ‘আফগানিস্তান ভালো ফর্মে আছে। তাদের বোলাররা দুর্দান্ত ফর্মে রয়েছে। ফজলহক ফারুকী তো এক ম্যাচে পাঁচ উইকেটও তুলেছেন এবং রশিদ খানও দুর্দান্ত ফর্মে রয়েছে। দুই ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরানের কথা যদি বলি, তারা দারুণ ফর্মে আছেন। আমার কাছে তো মনে হয় আফগানিস্তান এই কন্ডিশনে বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদার।’

আফগানরা তাদের সব ম্যাচ খেলেছে ওয়েস্ট ইন্ডিজে। তাদের পড়তে হয়নি আমেরিকা ভ্রমণের ঝামেলায় এবং ক্যারিবিয়ান পিচ সম্পর্কে তাদের ভালো ধারণাও হয়ে গেছে। এটি তাদের জন্য একটি ইতিবাচক দিক ছিল বলেও জানান কাইফ, ‘তারা তাদের সবগুলা ম্যাচই এখানে (ওয়েস্ট ইন্ডিজে) খেলছে। তারা মোটেও মার্কিন যুক্তরাষ্ট্রে যায়নি। এখানে দুই-তিন সপ্তাহ কাটানোয় তারা জানে কোন পিচে কেমন বোলিং করতে হবে আর কোন পিচে ব্যাটিং। তারা কন্ডিশন সম্পর্কে ধারণা পেয়েছে। আর তাছাড়া তাদের খেলোয়াড়রাও দুর্দান্ত ফর্ম রয়েছে।’

একের পর এক চমক দেখিয়ে আফগানরা এখন অপেক্ষায় গ্রুপ চ্যাম্পিয়ন হবার। আগামী ১৭ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গ্রুপপর্বের শেষ ম্যাচ খেলবে আফগানিস্তান। যেখানে জয় পেয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার এইটে পা রাখবে দলটি।

এ সম্পর্কিত আরও খবর