যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ম্যাচ পরিত্যক্ত, পাকিস্তানের বিদায়

, খেলা

স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম | 2024-06-15 01:10:08

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় হয়ে গেল পাকিস্তানের। আজ (শুক্রবার) গ্রুপে স্বাগতিক যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ডের ম্যাচে পয়েন্ট ভাগাভাগি হওয়ায় এই গ্রুপ থেকে ভারত ও যুক্তরাষ্ট্র সুপার এইটে পৌঁছেছে। পয়েন্ট টেবিলে পিছিয়ে থাকায় পাকিস্তান মাঠে না নেমেই টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে।

আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রের ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়। ফলে ৪ ম্যাচ থেকে যুক্তরাষ্ট্রের পয়েন্ট দাঁড়িয়েছে ৫। তারা রয়েছে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে। ৩ ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে ভারত গ্রুপের শীর্ষে রয়েছে। অন্যদিকে পাকিস্তানের পয়েন্ট ৩ ম্যাচ থেকে ২। তাদের এখনো একটা ম্যাচ বাকি রয়েছে। সে ম্যাচে জয় পেলেও ভারত বা যুক্তরাষ্ট্রকে টপকে তাদের সামনে দ্বিতীয় স্থানে যাওয়ার কোনো সুযোগ নেই। পরের ম্যাচে জয় পেলে তাদের পয়েন্ট হবে ৪। সে কারণে গ্রুপ পর্ব থেকে বিদায় হয়ে গেল ২০০৯ সালের চ্যাম্পিয়ন পাকিস্তানের।

শুক্রবার বৃষ্টির কারণে যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ড ম্যাচ নির্ধারিত সময়ে শুরু হতে পারেনি। একাধিকবার আম্পায়ার মাঠ পরিদর্শন করে মাঠ খেলার অনুপোযুক্ত হওয়ায় খেলা পরিত্যক্ত ঘোষণা করেন। তাদের এ ঘোষণার সঙ্গে সঙ্গে টুর্নামেন্ট থেকে পাকিস্তানের বিদায় নিশ্চিত হয়ে যায়। আর ভারতের সঙ্গে যুক্তরাষ্ট্র সুপার এইটে পৌঁছে যায়।

পাকিস্তান টুর্নামেন্টে প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের কাছে হেরে যায়। পরবর্তী ম্যাচে ভারতের বিপক্ষে তাদের ভাগ্য বদলায়নি। টানা দুই ম্যাচ হেরে তাদের সামনের পথ কঠিন হয়ে যায়। ফলে কানাডার বিপক্ষে জয় পেলেও তারা শঙ্কায় থাকে। বৃষ্টি সেই শঙ্কাকে সত্যি রূপ দিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর