বিশ্বকাপ শেষ মুজিবের, আফগানদের দলে জাজাই 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-15 15:55:56

উগান্ডার বিপক্ষে আফগানিস্তানের এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচেই একাদশে ছিলেন মুজিব উর রহমান। ম্যাচটিতে ৩ ওভার বল করে ১টি উইকেটও নিয়েছিলন এই স্পিনার। তবে ডানহাতের তর্জনী আঙুলে আঘাত পেয়ে মাঠ ছাড়েন তিনি। পরে খেলতে পারেননি নিউজিল্যান্ড ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে ম্যাচেও। শেষ পর্যন্ত চোটের কারণে পুরো আসর থেকেই ছিটকে গেলেন তিনি। এতে মুজিবের পরিবর্তে ১৫ সদস্যের মূল দলে আফগানরা নিয়েছে হজরতউল্লাহ জাজাইকে। 

মুজিবের এই চোটটা মূলত পুরনো। এই চোটেই খেলতে পারেননি চলতি বছরের আইপিএলে। এবার বিশ্বকাপটাও ঠিক খেলতে পারলেন না ২৩ বছর বয়সী এই স্পিনার। 

এদিকে গত ১৩ জুন পিএনজির বিপক্ষে আফগানিস্তানের ম্যাচের পরই মুজিবের বদলে আফগানদের জাজাইকে দলে নেওয়ার ব্যাপারে সম্মতি জানায় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। 

মুজিবের বদলে স্পিন বিভাগে অবশ্য ঘাটতি হয়নি আফগানদের। কেননা তার বদলি স্পিনার ছিলেন মূল দলেই, নূর আহমেদ। উগান্ডার পর দুই ম্যাচেই খেলেছেন এই বাঁহাতি স্পিনার। এতেই ব্যাটিং শক্তি বাড়াতে জাজাইকে দলে নিল আফগানরা। 

চলতি আসরে দারুণ ছন্দে আছে আফগানিস্তান। তিন ম্যাচের তিনটিতেই জিতে সুপার এইটের টিকিট ইতিমধ্যেই নিশ্চিত করে ফেলেছে তারা। গ্রুপপর্বে তাদের শেষ ম্যাচ আগামী ১৮ জুন, স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। 

এ সম্পর্কিত আরও খবর