স্টেডিয়ামে বিদ্যুৎ সঙ্কট, বিগস্ক্রিনে অন্ধকার!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 23:58:50

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে: বিদ্যুৎ সঙ্কটে পড়েছিলো চিটাগংয়ে বিপিএলের প্রথম ম্যাচ। মাঠের খেলায় এতে অবশ্য কোন বাধা হয়নি। তবে প্রেসবক্সসহ মুল স্টেডিয়ামের অন্যান্য অংশে প্রায় ৪৩ মিনিটের মতো বিদ্যুৎ ছিলো না। বিকল্প ব্যবস্থা হিসেবে জেনারেটরের সাহায্য বিদ্যুৎ সরবরাহ করা হলেও প্রেসবক্সে ইন্টারনেট যোগাযোগ বন্ধ হয়ে ছিলো দীর্ঘসময়। মুল স্টেডিয়ামের বিগস্ক্রিন এই পুরো ৪৩ মিনিট কালো অন্ধকার হয়েছিলো। ইলেক্ট্রনিকস স্কোরবোর্ডের পুরোটা জুড়ে কালো পর্দা!

সিলেট-রাজশাহীর ম্যাচে রাজশাহীর ইনিংসের সময় চিটাগংয়ের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এই বৈদ্যুতিক বিপর্যয় ঘটে। বিকালের দিকে সুর্যের আলো কমে এলে স্টেডিয়ামের পশ্চিম কোনার ফ্লাইলাইড জ্বালিয়ে দেয়া হয়। তবে সেই আলো জ্বালানোর খানিকবাদেই স্টেডিয়ামের বিদ্যুৎ বিপর্যয় ঘটে। ফ্লাডলাইটের আলো নিভে যায়। বিকেল ৪টা ২৩ মিনিটে এই বিদ্যুৎ সঙ্কট তৈরি হয়।

এই বিপর্যয়ের বিষয়ে স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার ফজলে বারী রুবেল সাংবাদিকদের জানান-‘স্টেডিয়ামে বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থাপনায় ক্রুটির কারণে এই সঙ্কটের তৈরি হয়। পরে সেই সমস্যা দুর করা হয়।’

ক্রিকেট বোর্ডের গ্রাউন্ড ম্যানেজার আব্দুল বাতেন এই সঙ্কটের কারণের ব্যাখায় বলেন-‘পিডিবি থেকে সুইচ গিয়ারের মাধ্যমে স্টেডিয়ামে বিদ্যুৎ সরবরাহ করা হয়। সেই সুইচ গিয়ার হঠাৎ করে অকেজো হয়ে যায়। তাই স্টেডিয়ামে বিদ্যুৎ সরবরাহ সঙ্কট তৈরি হয়। সুইচ গিয়ারের সমস্যা সমাধানের জন্য অনেক বেশি সময় লাগবে বিধায়, বিকল্প উপায়ে পিডিবি থেকে সরাসরি অন্য একটা ফেইজে স্টেডিয়ামে বিদ্যুৎ সরবরাহ করা হয়।’

চিটাগংয়ের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলা চলাকালে বৈদ্যুতিক গোলযোগের ঘটনা এটাই প্রথম নয়। আর্ন্তজাতিক ক্রিকেট চলাকালেও এই স্টেডিয়ামে এর আগে তিনবার বৈদ্যুতিক ক্রুটির ঘটনা ঘটে।

এ সম্পর্কিত আরও খবর