সৌম্য দ্বাদশ, তাসকিন অষ্টাদশ!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, চিটাগং থেকে | 2023-08-31 19:35:30

রাজশাহী কিংসের একাদশ পাওয়ার পর এখন একটাই খোঁজ; একাদশে সৌম্য সরকার আছে তো?

সৌম্য থাকলে আশা নিয়ে অপেক্ষায় থাকা। আর না থাকলে কেন নেই-সেই প্রশ্ন তুলে দীর্ঘশ্বাস ছাড়া!

তবে বিপিএলে এবার সুযোগ পাওয়া প্রতিটি ম্যাচেই সৌম্য সরকার সমর্থকদের আশাকে খানিকবাদেই নিরাশা বানিয়ে মাথা নিচু করে আউট হয়ে ফিরে যাচ্ছেন! একটু জানিয়ে রাখি এখন পর্যন্ত চলতি বিপিএলে সবমিলিয়ে সৌম্য সরকারের রান মাত্র ৩৮। সর্বোচ্চ ১৮। দলের ৯টি ম্যাচের মধ্যে ছয়টিতে সুযোগ পেয়েছেন। সেই ছয় ম্যাচের মধ্যে চারটিতে আবার সিঙ্গেল ডিজিটে আউট। বোলিংয়ে সাকুল্যে ১ উইকেট। ওপেনিং থেকে মিডলঅর্ডার-বিভিন্ন পজিশনে ব্যাট করেছেন, কিন্তু রানের দেখা পাননি।

টুর্নামেন্টে ২৫ জানুয়ারি, শুক্রবার চিটাগংয়ের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিলেট সিক্সার্সের বিরুদ্ধে রাজশাহী কিংসের একাদশে না থাকলেও সৌম্য সরকার মাঠে ঠিকই ছিলেন, ম্যাচে অংশও নেন; কিন্তু একটু অন্য ভুমিকায়-দ্বাদশ ব্যক্তি হিসেবে!

এই ভুমিকায়ও ম্যাচে খুব একটা সুখের সময় কাটেনি সৌম্যের। বেশিরভাগ সময় লংঅফে দাড়িয়ে দাড়িয়ে দেখলেন সিলেট সিক্সার্সের ব্যাটিং উল্লাস। পয়েন্ট তালিকায় এখন রাজশাহী কিংস যে অবস্থানে রয়েছে তাতে সামনের ম্যাচগুলোতে অফফর্মে থাকা সৌম্যর ওপর টিম ম্যানেজমেন্ট আস্থা রাখবে-এই সম্ভাবনাও ক্ষীণ।

এই টুর্নামেন্টে অনেকেই সফল হচ্ছেন। পারফর্ম করছেন। কিন্তু সৌম্য সরকার যে ব্যর্থতার বলয় থেকে বেরুতেই পারছেন না। সৌম্য সরকার পারছেন না। কিন্তু তাসকিন আহমেদ ঠিকই পারছেন। এবং নিয়মিতই পারছেন। সেই সাফল্যের অংশ হিসেবে তাসকিন এখন ষষ্ঠ বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি বোলার। ২৫ জানুয়ারি, শুক্রবার রাজশাহী কিংসের বিপক্ষেও ২০ রানে ২ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট তালিকার নাম্বার ওয়ান অবস্থানে পৌছে যান সিলেট সিক্সার্সের এই পেসার। পারফর্ম করে কিভাবে ফিরে আসতে হয়-এবারের বিপিএলে তাসকিন যেন তারই প্রামান্য চিত্র!
টুর্নামেন্টের প্রথম ম্যাচে কোন উইকেট পাননি তাসকিন। সেই ম্যাচটা ছিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে। ফিরতি মোকাবেলায়ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ম্যাচে উইকেটহীন তাসকিন। বাকি ৭ ম্যাচের সবগুলোতেই বল হাতে তাসকিন সিলেটের বিগ পারফর্মার। ইনিংসের মাঝপথে যখনই অধিনায়ক তার হাতে বল তুলে দিয়েছেন, দলকে নিরাশ করেননি তাসকিন।

সর্বোচ্চ উইকেট শিকারি তাসকিন এখন পর্যন্ত টুর্নামেন্টের একমাত্র বোলার হিসেবে দু’বার চার উইকেট লাভের কৃতিত্ব দেখিয়েছেন। সাত দলের মধ্যে পয়েন্ট তালিকায় সিলেট সিক্সার্সের অবস্থান এখনো ষষ্ঠ। কিন্তু বোলিংয়ে পারফর্মার হিসেবে নাম্বার ওয়ান সিলেটের তাসকিন আহমেদ।

এ সম্পর্কিত আরও খবর