খুলনার বিপিএল শেষ, সিলেট সামনে বাড়লো

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, চট্টগ্রাম থেকে | 2023-08-24 22:57:57

অনেকদিন ধরে ঝুলে থাকা একটা প্রশ্নের সমাধান হয়ে গেলো এই ম্যাচে। খুলনা টাইটানস হারলো। সেই সঙ্গে ষষ্ঠ বিপিএলে খুলনার যাত্রা শেষ। গ্রুপ পর্বের পরের দুই ম্যাচে তারা এখন কেবল ‘অংশগ্রহণকারি’ একটা দল। আর এই ম্যাচ ৫৮ রানে জিতে সিলেট সিক্সার্সের প্লে’অফের সবুজ স্বপ্নটা আরও সজীব!

টসে জিতে ব্যাটিং বেছে নিয়ে সিলেট টুর্নামেন্টে নিজেদের সর্বোচ্চ রানের ব্যাটিং করলো এই ম্যাচে। তুললো ৪ উইকেটে ১৯৫ রান। জবাব দিতে নামা খুলনা টাইটানস এই ম্যাচে ততক্ষণই ছিলো যতক্ষণ উইকেটে ছিলেন ব্রেন্ডন টেইলর। জিম্বাবুয়ের সাবেক এই অধিনায়ক ৩৪ রান করে ফিরতেই খুলনার বাকি ব্যাটসম্যানদের আসা-যাওয়ার শুরু। লং অফে বাঁদিকে ঝাপিয়ে পড়ে যে দুর্দান্ত কায়দায় একহাতে জেসন রয় খুলনার ওপেনার ব্রেন্ডন টেইলরের ক্যাচটি ধরলেন তাতে এই উইকেট তো তার নামের পাশেই যোগ হওয়ার কথা!

বাজে ব্যাটিং। তার চেয়ে বিশ্রী বোলিং-এই ম্যাচে খুলনার জন্য কোনকিছুই ভালই যায়নি! বোলিংয়ে ওয়াইড ও নো বলের ছড়াছড়ি করে খুলনার বোলাররা এই ম্যাচে যা করলো তার নাম আপনি দিতে পারেন-অপব্যয়! প্রায় দুশো ছুঁইছুই স্কোর তুললো সিলেট অথচ তাতে দলের কারো হাফসেঞ্চুরি পর্যন্ত নেই। সম্মিলিত ব্যাটিং শক্তিই এই ম্যাচে সিলেটকে বড় সঞ্চয় এনে দিলো। আফিফ হোসেন ধ্রুব এবং সাব্বির রহমানের ব্যাটিং সিলেটের সংগ্রহে সবচেয়ে বড় যোগাড়।

তাসকিন আহমেদ বল হাতে আরেকটি সফল ম্যাচ শেষ করলেন। মাত্র ৭ বল করার সুযোগ পেলেন সিলেটের এই পেসার। তাতেই শিকার ৬ রানে ২ উইকেট। চলতি টুর্নামেন্টে তাসকিনের উইকেট এখন ২০টি।

সংক্ষিপ্ত স্কোর: সিলেট সিক্সার্স: ১৯৫/৪ (২০ ওভারে, লিটন ৩৪, আফিফ ৪৯, সাব্বির ৪৪*, নওয়াজ ৩৯*, তাইজুল ৩/৩০)। খুলনা টাইটানস: ১৩৭/১০ (১৮.১ ওভারে, টেইলর ৩৪, জুনায়েদ ২০, আরিফুল ২৪, তাসকিন ২/৬, নাবিল ৩/২০)। ফল: সিলেট সিক্সার্স ৫৮ রানে জয়ী।

এ সম্পর্কিত আরও খবর