কামিন্স ঝড়ে উড়ে গেল শ্রীলঙ্কা

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 07:43:57

অস্ট্রেলিয়ার জয়ের মঞ্চটা তৈরিই ছিল। তারপরও ম্যাচ বাঁচাতে শেষ চেষ্টা করে গেছে শ্রীলঙ্কা। কিন্তু প্যাট কামিন্সের আগুন ঝরা বোলিংয়ে সর্বনাশ সফরকারীদের। তিন দিনেই ব্রিজবেনে হার দেখল শ্রীলঙ্কা। দিন-রাতের টেস্টে শ্রীলঙ্কাকে ইনিংস ও ৪০ রানে হারিয়ে ২ ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে গেল অজিরা।

শনিবার ম্যাচ বাঁচাতেই মাঠে নেমেছিল লঙ্কানরা। কিন্তু ব্রিজবেনের উইকেটে কামিন্সকে সামাল দেওয়ার কৌশলটা যেন জানা ছিল না তাদের। তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংসে মাত্র ১৩৯ রানে অলআউট। প্রথম ইনিংসে ১৪৪ রানে অলআউট হয়েছিল তারা। ব্যাটিং ব্যর্থতাতেই পিছিয়ে পড়ল শ্রীলঙ্কা।

আরেকটু সরাসরি বলা যায় প্যাট কামিন্সের বোলিংয়েই দুইবার একইভাবে ব্যর্থ হলো সফরকারীরা। প্রথম ইনিংসে কামিন্স নেন ৪ উইকেট। আর দ্বিতীয় ইনিংসে ২৩ রানে ৬ উইকেট। ক্যারিয়ারসেরা সাফল্য। সব মিলিয়ে টেস্টে ৬২ রানে ১০ উইকেট। ২৫ বছর বয়সী পেসারই ম্যাচের সেরা।

শনিবার শুরুতেই কামিন্সের তোপে পড়ে লঙ্কান ব্যাটসম্যানরা। দিনেশ চান্দিমাল, রোশেন সিলভা ও কুসল মেন্ডিসকে ফিরিয়ে দিনের সূচনা করেন। ব্রিজবেনের উইকেটে টিকে থাকার কৌশলটাও ঠিক রপ্ত করতে পারেনি সফরকারী ব্যাটসম্যানরা। যা একটু দৃঢ়তা দেখালেন লাহিরু থিরিমান্নে। ৯৮ বলে ৩২ , সেটাও বড় কিছু নয়। এরপর নিরোশান ডিকভেলা (২৪) ও সুরাঙ্গা লাকমল (২৪) কিছুক্ষণ লড়লেও ইনিংস হার বাঁচাতে পারল না!


সংক্ষিপ্ত স্কোর-

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ১৪৪/১০
অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৩২৩/১০
শ্রীলঙ্কা ২য় ইনিংস: ৫০.৫ ওভারে ১৩৯ (আগের দিন ১৭/১) (করুনারত্নে ৩, থিরিমান্নে ৩২, চান্দিমাল ০, কুসল ১, রোশেন ৩, ধনাঞ্জয়া ১৪, ডিকভেলা ২৪, দিলরুয়ান ৯, লাকমল ২৪, চামিরা ৫, কুমারা (আহত অনুপস্থিত); স্টার্ক ০/৫৭, রিচার্ডসন ২/১৯, লায়ন ১/১৭, কামিন্স ৬/২৩)।
ফল: অস্ট্রেলিয়া ইনিংস ও ৪০ রানে জয়ী
সিরিজ: ২ ম্যাচ সিরিজে অস্ট্রেলিয়া ১-০তে এগিয়ে
ম্যাচসেরা: প্যাট কামিন্স

এ সম্পর্কিত আরও খবর