ব্যর্থ বিশ্বকাপ সফর শেষে দায়িত্ব ছাড়লেন সিলভারউড, নতুন আসছেন কে?

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-27 16:41:53

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের পর চলতি বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভরাডুবি দেখতে হলো শ্রীলঙ্কাকে। এবার গ্রুপপর্বও পেরোতে পারেনি দলটি। নিজেদের বাজে পারফরম্যান্স আর ব্যর্থতার দায় নিজের ঘাড়ে নিয়েই এবার পদত্যাগ করেছেন লঙ্কানদের প্রধান কোচ ক্রিস সিলভারউড।

তবে সিলভারউড চলে যাওয়ার পর শ্রীলঙ্কার পরবর্তী কোচের দায়িত্বে দেখা যাবে কাকে? এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে বোর্ডের পক্ষ থেকে কোনো ঘোষণা না এলেও নতুন কোচের তালিকায় আছে একাধিক নাম। যেমন কুমার সাঙ্গাকারা, মুত্তিয়া মুরালিধরন। কিংবদন্তি এই লঙ্কান ক্রিকেটাররা বর্তমানে ফ্র্যাঞ্চাইজি লিগেও কোচিং করাচ্ছেন।

পদত্যাগের ঘোষণা দেওয়ার সময় সিলভারউড বলেছেন, ‘আন্তর্জাতিক কোচ হওয়া মানে প্রিয়জনদের থেকে দীর্ঘ সময় দূরে থাকা। পরিবারের সাথে দীর্ঘ আলোচনার পর মনে করছি, এখনই আমার বাড়ি ফেরার সময়। আমার এখন পরিবারের সান্নিধ্যে সময় কাটানো প্রয়োজন।’

২০২২ সালের এপ্রিলে লঙ্কানদের প্রধান কোচের দায়িত্ব নিয়েছিলেন ক্রিস সিলভারউড। নিজের ক্রিকেটীয় জীবনে তিনি ছিলেন একজন পেসার। যার প্রভাব দেখা গেছে লঙ্কানদের বর্তমান পেস বিভাগেও। তার অধীনে দিলশান মাদুশঙ্কা, অসিথা ফার্নান্দো, মাথিশা পাথিরানা এবং নুয়ান থুশারাদের দেখা গেছে দারুণ ছন্দে। তার অধীনে বিশ্বকাপে দল ব্যর্থ হলেও ২০২২ এশিয়া কাপের শিরোপা তুলে ধরেছিল লঙ্কানরা। এছাড়াও সবশেষ ওয়ানডে ফরম্যাটে হওয়া এশিয়া কাপেও ফাইনাল খেলেছে লঙ্কানরা।

লঙ্কান ক্রিকেটের সঙ্গে কাজ করার সুযোগ করে দেওয়ায় বোর্ডকেও ধন্যবাদ জানিয়েছেন সিলভারউড, ‘আমি খেলোয়াড়, কোচ, ব্যাকরুম স্টাফ এবং এসএলসির (শ্রীলঙ্কা ক্রিকেট) ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানাতে চাই। শ্রীলঙ্কায় থাকার সময়ে তাদের সমর্থন ছিল অসাধারণ। সমর্থন ছাড়া, কোনো সাফল্য সম্ভব হতো না।’

এ সম্পর্কিত আরও খবর