আইসিসির বিশ্বকাপ সেরা একাদশে রিশাদ 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-30 12:01:54

ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যকার ফাইনাল দিয়েই গত রাতে পর্দা নামল টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম এই আসরের। সেখানে প্রোটিয়াদের ৭ রানে হারিয়ে টুর্নামেন্টের দ্বিতীয় শিরোপা জেতে রোহিত শর্মার দল। এদিকে আসরটা বাংলাদেশের কেটেছে মন্দের ভালো। সুপার এইট থেকেই বিদায় নিয়েছে নাজমুল হোসেন শান্তর দলটি। পুরো আসরেই ব্যাট হাতে শান্ত-লিটনরা একের পর এক ব্যর্থতার ইনিংস উপহার দিলেও বোলাররা ছিলেন দারুণ ছন্দে। যার ফলে আসর থেকে বিদায়ের পরও এলো বাংলাদেশের নাম। কেননা আইসিসির বিশ্বকাপ সেরা একাদশে জায়গা করে নিয়েছেন রিশাদ হোসেন। 

কেবল টি-টোয়েন্টি বিশ্বকাপই না, আইসিসির যেকোনো ধরণের ইভেন্টে এটি ছিল রিশাদের প্রথমবারের অংশগ্রহণ। এবং নিজের জাত চেনালেন প্রথমবারেই। ৭ উইকেটে নিয়েছেন ১৪ উইকেট, যেখানে ইকোনমি ছিল ৭.৭৬ এবং যৌথভাবে আছেন আসরের সর্বোচ্চ উইকেটশিকারির তালিকার পঞ্চমে। আর এতেই জায়গা করে নেন আইসিসির টুর্নামেন্ট সেরা ফ্যান্টাসি একাদশেও। 

৪৭৮ পয়েন্ট নিয়ে সেরা একাদশে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে আছেন রিশাদ। বোলারদের সেই তালিকার পয়েন্ট বিচারে সবার ওপরে আছেন রশিদ খান। তার পয়েন্ট ৫৭৮ এবং এই দলের অধিনায়কও তিনিই। বোলারদের বাকি তিন জায়গা পেসারদের। সেখানে আছেন আরেক আফগান তারকা ফজলহক ফারুকি। বাকি দুই পেসারই ভারতের। টুর্নামেন্ট সেরা যশপ্রীত বুমরাহ ছাড়াও সেখানে আছেন আর্শদীপ সিং। 

এদিকে একাদশে আছেন দু’জন পেসার অলরাউন্ডার। দল সুপার এইটে বাদ পড়লেও আসরে দারুণ পারফর্ম করা অজি তারকা মার্কাস স্টয়নিস আছেন এই একাদশে। এছাড়া ফাইনালে ভারতের জয়ের নায়ক হার্দিক পান্ডিয়াও আছেন। 

একাদশের মূল ব্যাটার চারজন। আছেন দুই অজি ওপেনার ট্রাভিস হেড ও ডেভিড ওয়ার্নার। উইকেটরক্ষক ব্যাটার হিসেবে আছেন আফগানিস্তানের রহমানউল্লাহ গুরবাজ এবং ফাইনালিস্ট দক্ষিণ আফ্রিকার একমাত্র ক্রিকেটার হিসেবে আছেন ট্রিস্টান স্টাবস। 

আইসিসির টুর্নামেন্ট সেরা ফ্যান্টাসি একাদশ: রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ট্র্যাভিস হেড, ডেভিড ওয়ার্নার, ট্রিস্টান স্টাবস, হার্দিক পান্ডিয়া, মার্কাস স্টয়নিস, রশিদ খান (অধিনায়ক), ফজলহক ফারুকি, যশপ্রীত বুমরাহ, আর্শদীপ সিং, রিশাদ হোসেন। 

এ সম্পর্কিত আরও খবর