বিশ্বকাপের আসরসেরা একাদশে আধিপত্য ভারতের, নেই প্রোটিয়াদের কেউ 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-01 14:33:38

প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের অপরাজিত চ্যাম্পিয়ন হলো ভারত। আসরজুড়ে ধরে রাখা পারফর্মের দাপটের প্রভাব এবার পড়ল বিশ্বকাপ সেরা একাদশে। সেখানে চ্যাম্পিয়ন ভারতের দল থেকে জায়গা মিলেছে ৬ জনেই। তবে নেই আরেক ফাইনালিস্ট দক্ষিণ আফ্রিকার কোনো ক্রিকেটার। 

এদিকে প্রোটিয়াদের কোনো ক্রিকেটার জায়গা না পেলেও প্রথমবারের মতো সেমি-ফাইনালে ওঠা আফগানিস্তান দলের আছেন তিনজন। বাকি একজন করে আছেন অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ দল থেকে। 

ওপেনিংয়ে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে আছেন আফগানদের উইকেটরক্ষক ব্যাটার। রোহিত এই বিশ্বকাপ একাদশেরও অধিনায়ক। ৮ ম্যাচে তিনি করেছেন আসরের দ্বিতীয় সর্বোচ্চ ২৫৭ রান এবং আরেক ওপেনার গুরবাজ ২৮১ রান নিয়ে আছেন সেই তালিকার শীর্ষে। 

এদিকে টপ-অর্ডারের বাকি দুই ব্যাটার নিকোলাস পুরান ও সূর্যকুমার যাদব। তিন অলরাউন্ডারের দুটিই পেসার। অজিদের হয়ে দারুণ ছন্দে থাকা মার্কাস স্টয়নিস ছাড়া আরেক নাম ফাইনালের ভারতের জয়ের নায়ক হার্দিক পান্ডিয়া। এছাড়া একমাত্র বাঁহাতি স্পিনার হিসেবে আছেন অক্ষর প্যাটেল। 

মূল বোলারদের মধ্যে একমাত্র স্পিনার আফগানদের কাপ্তান রশিদ খান। বাকি তিনজনই পেসার। টুর্নামেন্টসেরা যশপ্রীত বুমরাহ ছাড়া বাকি দুই নাম আর্শদীপ সিং ও ফজলহক ফারুকি। এছাড়া মূল দলে প্রোটিয়াদের কেউ না থাকলেও দ্বাদশ খেলোয়াড় হিসেবে আছেন আনরিখ নর্কিয়া।

বিশ্বকাপ সেরা একাদশ:
রোহিত শর্মা (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), নিকোলাস পুরান, সূর্যকুমার যাদব, মার্কাস স্টয়নিস, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, রশিদ খান, যশপ্রিত বুমরাহ, আর্শদীপ সিং, ফজলহক ফারুকি।

এ সম্পর্কিত আরও খবর