জুভদের নায়ক রোনালদো, অপ্রতিরোধ্য কাভানি

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 10:17:02

আরো একবার জুভেন্টাসের ত্রানকর্তা ক্রিশ্চিয়ানো রোনালদো। শেষ মুহূর্তে তার গোলেই রক্ষা। এই মহাতারকার গোলেই লাৎসিওর বিপক্ষে সিরি-এ'র ম্যাচে নাটকীয় এক জয়ের দেখা পেলো জুভরা। রোববার রাতে ২-১ গোলে জয় পেয়েছে তুরিনোর ওল্ড লেডি খ্যাত ক্লাবটি। টানা সাতবারের চ্যাম্পিয়নরা আরেকটি ট্রফি জয়ের পথে এগিয়ে গেল।

অন্যদিকে ফরাসি লিগে দুর্দান্ত দাপট এডিনসন কাভানির। গোল করাটাকে অভ্যাস বানিয়ে ফেলেছেন তিনি। রোববার পেলেন জোড়া গোল। লিগ ওয়ানের চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ৪-১ গোলে অনায়াসেই হারাল রেনকে।

অনেকটা সৌভাগ্যের পরশেই রোববার জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস। নিজেদের মাঠে দুর্দান্ত ফুটবলের পসরা সাজিয়েছিল ল্যাৎসিও। কিন্তু জুভদের গোলকিপার ভয়চেখ স্ট্যাসনিকে হারাতে পারছিল না কিছুতেই! বারবারই স্বাগতিকদের হতাশ করেছেন দলের এই পোলিশ গোলকিপার।

এরমধ্যে ৫৯তম মিনিটে এমরে কানের আত্মঘাতি গোলে এগিয়ে যায় ল্যাৎসিও। দাপট ধরে রেখেই এগিয়ে যাচ্ছিল দলটি। কিন্তু ৭৪তম মিনিটে স্রোতের বিপরীতেই সমতায় ফেরে জুভরা। হুয়াও কানসেলোর গোলে স্বস্তি ফিরে তুরিনোর ক্লাবটির শিবিরে। এক পর্যায়ে অবশ্য মনে হচ্ছিল ড্র হতে যাচ্ছে এই লড়াই। ঠিক তখনই রোনালদোর গোল।

৮৮তম মিনিটে স্পট কিক থেকে গোল করে দলকে রোমাঞ্চকর এক জয় এনে দেন রোনালদো। এবারের সিরি এ-তে এটি রোনালদোর ১৫ নম্বর গোল।

উড়ছে জুভেন্টাসও। অপরাজিত দলটি ২১ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে রয়েছে শীর্ষে। ১১ পয়েন্ট কম নিয়ে এরপরই নাপোলি। ইন্টার মিলান ৪০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে। ৩২ পয়েন্ট নিয়ে  লাৎসিও অষ্টম স্থানে।

রোববার পিএসজি হেসে-খেলেই হারিয়েছে রেনেকে। খেলার ৭ মিনিটে দলকে এগিয়ে দেন কাভানি। যদিও ২৮তম মিনিটে সমতায় ফেরে রেনে। এমবায়ে নিয়াং উত্তেজনা ফেরান ম্যাচে। কিন্তু এরপরের সময় টুকু শুধুই পিএসজির।

১১ মিনিটের মধ্যে তিন গোল করে ফেভারিটরা জয় নিশ্চিত করে। ৬০ মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়া শুরু করেন সেই ঝড়। এরপর ৬৬ মিনিটে কিলিয়ান এমবাপের গোল। এনিয়ে চলতি লিগে ১৮তম নম্বর গোলটি করে শীর্ষে আছেন এই ফরাসি তারকা।

৭১তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি পেয়ে যান কাভানি। ১৬ গোল করে এখন ফরাসি লিগে শীর্ষ গোলদাতাদের তালিকায় তিনি আছেন দুই নম্বরে। তার দল পিএসজি ২০ ম্যাচে ১৮ জয়ে ৫৬ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। ২২ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে এরপরই লিল।

এদিকে এফএ কাপের শেষ ষোলোতে উঠেছে চেলসি। শেফিল্ড ওয়েন্সডেকে হারিয়ে পরের পর্বে উঠে গেছে স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটি। রোববার রাতে ৩-০ গোলে জিতে তারা। জোড়া গোল করেন উইলিয়ান। অন্য গোলটি ক্যালাম হাডসন-ওডোইয়ের।

এফএ কাপের আরেক ম্যাচে টটেনহ্যাম হটস্পারকে ২-০ গোলে হারিয়ে চেলসির সঙ্গী হয়েছে ক্রিস্টাল প্যালেস।

এ সম্পর্কিত আরও খবর