ডি মারিয়ার জন্যই ফাইনাল জিততে চায় আর্জেন্টিনা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-10 17:04:42

আনহেল ডি মারিয়া, যাকে বলাই হয় আর্জেন্টিনার বড় ম্যাচের প্লেয়ার। আর্জেন্টিনার হয়ে মোট চারটি মেজর টুর্নামেন্টের ফাইনালে গোল করে দলকে জিতিয়েছেনও তিনি। চলতি কোপা আমেরিকা আসর শেষে জাতীয় দলের জার্সিটা তুলে রাখবেন এই ফরোয়ার্ড, সে ঘোষণা বেশ আগেই দিয়ে রেখেছিলেন।

আজ (বুধবার) সেমিফাইনালে কানাডাকে হারানোর পর ডি মারিয়া আরও একবার মনে করিয়ে দিয়েছেন তার অবসরের কথাটা। নিজের সিদ্ধান্তে অটল থাকবেন তিনি, আবেগাপ্লুত হয়ে সে কথাও বলেছেন ৩৬ বছর বয়সী এই বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন।

সেমিফাইনাল ম্যাচের আগে আর্জেন্টিনার ফুটবলাররা ডি মারিয়ার জন্য একটি বার্তা দিয়েছিলেন। সতীর্থদের এই ভালোবাসা পেয়ে এবং তা সংবাদমাধ্যমকে বলতে যেয়ে কেঁদেছেন তিনি। এ প্রসঙ্গে ডি মারিয়া বলেন, ‘আজকে মাঠে ঢোকার আগে লিও (মেসি) একটা বক্তব্য দেয়, যেখানে সে বলে তারা আমার জন্য ফাইনালে যেতে চায়। আমি এটা শুনে গর্বিত। এই দলটা আমাকে সবকিছু দিয়েছে।’

অবসরের সিদ্ধান্তে অটল থাকার কথা বলতে যেয়ে তিনি বলেন, ‘আমার সতীর্থরা জানে আমি সিদ্ধান্ত পাল্টাব না। ব্যাপারটি আগেই চূড়ান্ত হয়েছে। তারা আমার সিদ্ধান্তকে সমর্থন দিয়েছে। এখন আর একটি ম্যাচই বাকি আছে। মনে হচ্ছে এখনও চালিয়ে যেতে পারব, তবে এটাই সময়। যা যা দলকে দিতে হতো, সেসবের সবকিছু নিংড়ে দিয়েছি আমি। এখন হাতে আর একটি ম্যাচই আছে। এই জার্সির জন্য আমি সর্বস্ব দিয়েছি এবং আমার মনে হয় বিদায় বলার এটাই সেরা সময়।’

ক্যারিয়ার জুড়ে যে সমর্থন ডি মারিয়া পেয়েছেন, তার জন্য সমর্থকদের অন্তর থেকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। জাতীয় দলের জার্সিতে আর জয় করার মতো আর কোনো শিরোপাও বাকি নেই। এখনই জার্সিটি সযত্নে তুলে রাখার সেরা সময় বলে সম্মেলন শেষ করেন তিনি।

আগামী সোমবার বাংলাদেশ সময় সকাল ৬টায় কোপা আমেরিকা ২০২৪ আসরের ফাইনাল খেলতে মাঠে নামবে লিওনেল স্কালোনির দল। আর্জেন্টিনার জার্সিতে এটাই হতে যাচ্ছে ৩৬ বছর বয়সি ডি মারিয়ার শেষ ম্যাচ।

এ সম্পর্কিত আরও খবর