ব্যর্থতা ভুলে ফেরার লড়াইয়ে ঢাকা

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 01:52:27

শুরুর সঙ্গে কতো অমিল! রীতিমতো উড়ন্ত সূচনা হয়েছিল ঢাকা ডায়নামাইটসের। মনে হচ্ছিল এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সবার আগে পেয়ে যাবে সেরা চারের টিকিট! কিন্তু টানা চার জয়ের পরই পথ হারাল সাবেক চ্যাম্পিয়নরা। এখন ছন্দ ফিরে পেতে লড়ছে সাকিব আল হাসানের দল।

চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচে বুধবার স্বাগতিক চিটাগং ভাইকিংসের সঙ্গে লড়াই ঢাকার। এই ম্যাচে হেরে গেলে অবশ্য বিপাকেই পড়বে ফেভারিটরা। কেন এভাবে পথ হারাল দল? প্লে-অফ নিয়ে এই যে অনিশ্চয়তা তা নিয়ে কথা বললেন ঢাকার বোলিং কোচ তালহা জুবায়ের। তিনি জানাচ্ছিলেন, এমনটা ২০ ওভারের ক্রিকেটে হতেই পারে।
তালহা জুবায়ের বলেন, ‘টি-টুয়েন্টি গেমে যে কোনো কিছুই হতে পারে। দিন খারাপ গেলে যে কোনো দলের সঙ্গে আপনি হারবেন। আমার কাছে মনে হয় যে রাজশাহীর সঙ্গে আমরা যে ম্যাচটা জিততে পারিনি সিলেটে ওইখানে আমরা কিছুটা পিছিয়ে গিয়েছি। সেই ম্যাচ জিততে পারলে আমাদের ১২ পয়েন্ট থাকতো। আমাদের টেনশনের কিছু ছিল না। আমাদের তিনটা ম্যাচ আছে সামনে। ফেরার চেষ্টা অবশ্যই থাকবে।’

সোমবার রাতে রংপুরের সঙ্গেও পেরে উঠেনি ঢাকা। বিশেষ করে রংপুরের অ্যালেক্স হেলস আর এবিডি ভিলিয়ার্সের কাছেই হেরে গেল দল। ৯ ম্যাচে এখন দশ পয়েন্ট নিয়ে টেবিলে চার নম্বরে ঢাকা।

সেই হারের ময়নাতদন্তে তালহা জুবায়ের বলছিলেন, ‘রংপুরের চারজন হার্ডহিটিং ব্যাটসম্যান আছে। আমাদের কমপক্ষে ২০০ স্কোর হওয়ার কথা ছিল। যেখানে আমরা ২০০ রিচ করতে পারিনি। ডি ভিলিয়ার্স যদি খেলে দেয় ওর দিনে যে কোনো বোলারকেই অডির্নারি লাগে। আমরা বোলিংটাও খুব একটা ভাল করতে পারিনি। হেলস-ভিলিয়ার্স যেভাবে ব্যাটিং করেছে তাতে কঠিন হয়ে যায় যে কোনো বোলারের জন্য।’

তবে পেছনে চোখ না রেখে সামনে তাকাচ্ছেন তালহা জুবায়ের। ঢাকার বোলিং কোচ আশা করছেন পরের ম্যাচগুলোতে ঠিকই ছন্দের দেখা পাবে তার দল। আগের মতোই খেলবে ঢাকা আর দেখবে দেশ!

এ সম্পর্কিত আরও খবর