অলিম্পিকে টিকে থাকার লড়াইয়ে আজ ইরাকের বিপক্ষে নামবে আর্জেন্টিনা 

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-27 10:59:04

চরম নাটকীয়তার ম্যাচে মরক্কোর বিপক্ষে ২-১ ব্যবধানে হেরে প্যারিস অলিম্পিকে যাত্রা শুরু করে আর্জেন্টিনা। এতেই কোয়ার্টার ফাইনালে নিজেদের জায়গা নিশ্চিতে আজকের (শনিবার) ম্যাচে কার্যত জিততেই হবে আলবিসেলেস্তেদের। এই বাঁচা-মরার লড়াইয়ে আলভারেস-ওতামেন্দিরা নামবে এশিয়ান দল ইরাকের বিপক্ষে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়। 

গ্রুপ ‘বি’-তে ইউক্রনকে ২-১ ব্যবধানে হারিয়ে শীর্ষে আছে ইরাক। সমান ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে মরক্কো। আর্জেন্টিনার অবস্থান এই মুহূর্তে তিনে। এতেই আজকের ম্যাচের হারলে প্যারিস অলিম্পিক থেকে হাভিয়ের মাসচেরানোর বিদায় অনেকটাই নিশ্চিত হয়ে যাবে। 

বুধবারে মরক্কোর বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচটি ছিল নাটকীয়তায় ভরা। ম্যাচের যোগ করা সময়ের শেষ মিনিটে গোল করে বসেন আর্জেন্টাইন মিডফিল্ডার ক্রিস্তিয়ান মেদিনা। সবাই ধরেই নিয়েছিল ম্যাচটা হয়েছে ২-২ ব্যবধানের ড্র। আন্তর্জাতিক গণমাধ্যমগুলোও জানিয়ে দেয় একই ফলাফল। তবে ২ ঘণ্টা পর বাতিল হয় মেদিনার গোলটি এবং ২-১ ব্যবধানের জয় নিয়ে শেষ পর্যন্ত মাঠ ছাড়ে মরক্কো। 

এদিকে অলিম্পিকে একের পর এক শিরোনাম বিদ্ধ হচ্ছে আর্জেন্টিনা। বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে আলবিসেলেস্তেদের কোচ মাসচেরানো জানান, মরক্কোর বিপক্ষে ম্যাচের আগে অনুশীলনের সময় চুরি ও ডাকাতির ক্ষপরে পড়েছিল তার দল। এতে অনেক মুল্যবান জিনিসসহ অর্থও খোয়া গেছে। 

মাঠে হোক কিংবা মাঠের বাইরে প্যারিস অলিম্পিকে কিছুটা আলোচিত সময় পার করছে আর্জেন্টিনা। তবে সব ছাপিয়ে আপাতত তাদের নজর কোয়ার্টার ফাইনালে জায়গা নিশ্চিতেই। 

এ সম্পর্কিত আরও খবর