প্লে-অফের শূন্যস্থান পূরণ করলো ঢাকা

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-23 15:48:21

প্লে-অফে খেলবে চারদল। তিন দল আগেই নির্দিষ্ট হয়ে গিয়েছিল। তালিকার শেষ দল কে হচ্ছে সেই উত্তর পাওয়াটাই কেবল বাকি ছিলো। গ্রুপপর্বের একেবারে শেষ ম্যাচে এসে মিললো সেই উত্তর; দলটা ঢাকা ডায়নামাইটস।
শনিবার, ২ ফেব্রুয়ারি গ্রুপ পর্বের শেষ ম্যাচে খুলনা টাইটানসকে ৬ উইকেটে হারিয়ে ঢাকা শেষ দল হিসেবে প্লেঅফে নাম লেখালো। তখনো ম্যাচের বাকি ৩২ বল।

প্লেঅফের সমীকরণটা এখন এমন, রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স কোয়ালিফায়ার খেলবে ৪ ফেব্রুয়ারি। এই ম্যাচের জয়ী দল সরাসরি ফাইনালে উঠে যাবে। পরাজিত দলের সামনে আরেকটি সুযোগ থাকছে ফাইনাল খেলার। ঢাকা ডায়নামাইটস ও চিটাগং ভাইকিংস মুখোমুখি হবে এলিমেনেটারিতে। ৪ ফেব্রুয়ারি দুপুরের এই ম্যাচে পরাজিত দল টুর্নামেন্ট থেকে বিদায় নেবে। জয়ী দল দ্বিতীয় এলিমেনেটারিতে খেলতে কোয়ালিফায়ারে পরাজিত দলের সঙ্গে। এই ম্যাচের জয়ী দলের সঙ্গে কোয়ালিফায়ারের জয়ী দল ফাইনাল খেলবে ৮ ফেব্রুয়ারি।

মিরপুরে শনিবারের ম্যাচের সমীকরণটা ছিলো এমন; জিতলেই ঢাকার প্লেঅফ নিশ্চিত। হারলে প্লেঅফে খেলবে রাজশাহী কিংস। তবে টুর্নামেন্ট থেকে সবার আগে বিদায় নেয়া খুলনা টাইটানস এই ম্যাচে কোন ‘দূর্ঘটনা’ ঘটাতে পারেনি।

আগে ব্যাটিং বেছে নেয়া খুলনা মামুলি ১২৩ রানে থেমে যায়। পুরো টুর্নামেন্ট জুড়ে ব্যাটিংয়ের যে বিচ্ছিরি পারফরমেন্স দেখিয়েছে খুলনা, এই ম্যাচেও ব্যতিক্রমী কিছু করতে পারেনি। ১২৩ রানের সঞ্চয়ের মধ্যে কারো ব্যাটিং কৃতিত্ব খুঁজতে যাওয়া বোকামি।

খুলনার ব্যাটিং যদি হয় মন্দ। তবে দলের বোলিংটা মহামন্দ! কয়েকটি উইকেট হারালেও খুলনার নির্বিষ বোলিং বেশ ভালই উপভোগ করলেন ঢাকার ব্যাটসম্যানরা। ১২ ম্যাচের মধ্যে খুলনা টাইটানসের ১০টিতেই হার! কোচ মাহেলা জয়াবর্ধনের কাছ থেকে বেতন ফেরত চাইতে পারে এখন খুলনা!

সংক্ষিপ্ত স্কোর: খুলনা টাইটানস: ১২৩/৯ (২০ ওভারে, টেইলর ১৮, নাজমুল হোসেন শান্ত ২৪, আল আমিন ১২, ডেভিড ভিসা ৩০, তাইজুল ১২, রুবেল ২/২৭, সাকিব ২/৩২, নারিন ১/২০, অনিক ১/২০)। ঢাকা ডায়নামাইটস: ১২৪/৪ (১৪.৫ ওভারে, থারাঙ্গা ৪২, নারিন ৩৫, সোহান ২৭*, মাহমুদউল্লাহ ২/১৪)। ফল: ঢাকা ডায়নামাইটস ৬ উইকেটে জয়ী।

এ সম্পর্কিত আরও খবর