ছন্দে ফিরল ম্যানইউ-সিটি, অ্যাগুয়েরোর হ্যাটট্রিক

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 23:48:24

হঠাৎ করেই পথ হারিয়ে ফেলেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। বার্নলির মতো পুঁচকে দলের সঙ্গে হোঁচটের পর ফের ঘুরে দাঁড়িয়েছে রেড ডেভিলরা। ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে রোববার লেস্টার সিটিকে হারিয়েছে তারা।

একইসঙ্গে ধাক্কা সামলে উঠে পথে ফিরেছে ম্যানচেস্টার সিটিও। নিউক্যাসল ইউনাইটেডের কাছে হারের ধাক্কা ভুলে ঘুরে দাঁড়িয়েছে সিটি। সার্জিও আগুয়েরোর হ্যাটট্রিকে আর্সেনালকে অনায়াসেই হারিয়েছে পেপ গার্দিওলার দল। নিজেদের মাঠে ৩-১ গোলে তারা হারাল গানারদের।

যদিও জয়টা অনায়াস ছিল না ম্যানইউর। মার্কাস র‌্যাশফোর্ডের গোলে রক্ষা। বার্নলির বিপক্ষে ড্রয়ের পর জয়ে ফিরেছে এটাই ভক্তদের জন্য স্বস্তির খবর। একইসঙ্গে কোচ ওলে গার্নার শোল্কজায়েরের কোচিংয়ে এনিয়ে টানা সব মিলিয়ে দশ ম্যাচেই অপরাজিত থাকল ম্যানচেস্টার ইউনাইটেড।

ম্যাচের শুরুতেই এদিন লেস্টারের বিপক্ষে এগিয়ে যায় ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটি। র‌্যাশফোর্ডের গোলে খেলার নবম মিনিটে লিড নেয় তারা। এরপর একাধিক সুযোগ পেলেও ব্যবধান আর বাড়াতে পারেনি দলটি। এমন কী লেস্টারও সমতা ফেরাতে মরিয়া হয়ে চেষ্টা করে গেলেও লাভ হয়নি!

এই জয়ে প্রিমিয়ার লিগে ২৫ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানে আছে ম্যানইউ। ২৪ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে লিভারপুল।

প্রিমিয়ার লিগে রোববারের আরেক ম্যাচে সহজেই আর্সেনালকে হারাল সিটি। ইতিহাদ স্টেডিয়ামে অ্যাগুয়েরোর কাছেই যেন হেরে গেল দলটি। বিস্ময়কর হলেও সত্য খেলার ৪৬ সেকেন্ডে দলকে এগিয়ে দেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার। অবশ্য গেল সপ্তাজে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে তার ২৪ সেকেন্ডের গোলও দেখেছেন ভক্তরা।

শুরুতে এগিয়ে গিয়ে আর গানারদের সুযোগ দেয়নি সিটি। দাপট ধরে রেখেছে পুরো ম্যাচেই। যদিও স্রোতের বিপরীতে ১১তম মিনিটে সমতা ফেরায় অতিথিরা। লরাঁ কোসিয়েলনির গোলে আনন্দে ভাসে আর্সনাল শিবির। এরপর অবশ্য আর ফেরা হয়নি।

খেলার ৪৪ মিনিটে ফের এগিয়ে যায় সিটি। গোলদাতা সেই অ্যাগুয়েরো। ৬১তম মিনিটে এসে হ্যাটট্রিক গোলটি পেয়ে যান তিনি। এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে এটি তার ১৪ নম্বর গোল। ইতিহাস জানাচ্ছে-ইংল্যান্ডের শীর্ষ লিগে এনিয়ে দশম হ্যাটট্রিক করলেন তিনি। এই আর্জেন্টাইনের সামনে এখন শুধুই ইংল্যান্ডের অ্যালান শিয়েরার। যিনি লিগে করেছিলেন ১১ হ্যাটট্রিক।

এই জয়ে ২৫ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয়স্থানে আছে ম্যানসিটি। ৪৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে নেমে গেল আর্সেনাল।

এ সম্পর্কিত আরও খবর