ফাইনালের অপেক্ষায় রংপুর-কুমিল্লা

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 14:07:15

একেবারে সহজ সমীকরণের সামনে দাঁড়িয়ে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আজ সোমবার জিতলেই পেয়ে যাবে ফাইনালের টিকিট। হারলে অবশ্য বিদায় নিচ্ছে না। আরেকটি সুযোগ পাবে। শিরোপা নির্ধারণী ম্যাচের টিকিট নিশ্চিত করতেই মিরপুরের শেরেবাংলায় নামবে দল দুটো।

হোম অব ক্রিকেটে সোমবারের প্রথম ম্যাচটি অবশ্য এলিমেনেটর। যেখানে হারলেই বিদায়। জিতলেও ফাইনাল নিশ্চিত নয়। এরপর পেরোতে হবে আরেকটি বাঁধা। এমন সমীকরণে মুখোমুখি চিটাগং ভাইকিংস ও ঢাকা ডায়নামাইটস।

অনিশ্চয়তা কাটিয়ে সাকিবের ঢাকা পেয়েছে শেষ চারের টিকিট। তবে চিটাগং আগেই সেরা চারে উঠেছে। তবে এখন একই বিন্দুতে দাঁড়িয়ে দুই দল। যেখানে বাঁচা মরার লড়াই। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শিরোপা লড়াইয়ে টিকে থাকতে হলে জয় চাই। অন্য কিছু ভাবার সুযোগ নেই।

এই ম্যাচের আগে ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান বলছিলেন, ‘দেখুন, প্লে-অফে খেলতে পারছি, এটা এখন বড় স্বস্তি আমাদের জন্য। এখন থেকে আমাদের জন্য প্রতিটা ম্যাচই নকআউট। আশা করছি এই পর্বে ঘুরে দাড়াবো আমরা।’ কে জানে এখন এই ঢাকাই হয়তো চমকে দিতে পারে সবাইকে!

তবে সোমবারের আরেক ম্যাচে কিছুটা স্বস্তি নিয়েই নামবে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কারণ ম্যাচটি কোয়ালিফায়ার। যেখানে জিতলেই ফাইনাল, হারলেও সুযোগ থাকবে। এরপর প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দল আর এলিমেনেটরের বিজয়ী দল মুখোমুখি হবে দ্বিতীয় কোয়ালিফায়ারে। প্রথম ও দ্বিতীয় কোয়ালিফায়ারের জয়ী দল ফাইনালে লড়বে।

রংপুর-কুমিল্লা দুই দলই ফাইনালের অপেক্ষায়। প্রথম সুযোগটা কাজে লাগাতে মাশরাফির মতো প্রস্তুত ইমরুল কায়েসও।

বিপিএলে সোমবারের মহা-গুরুত্বপূর্ণ দুটি ম্যাচই সরাসরি দেখা যাবে টেলিভিশনের পর্দায়। চলুন দেখে নেই কোন চ্যানেলে দেখা যাবে ম্যাচ দুটি।


ঢাকা ডায়নামাইটস বনাম চিটাগং ভাইকিংস
ম্যাচ শুরু বেলা ১-৩০ মিনিটে
সরাসরি খেলা দেখাবে জিটিভি ও মাছরাঙ্গা

রংপুর রাইডার্স বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্স
ম্যাচ শুরু সন্ধ্যা ৬.৩০ মিনিটে
সরাসরি খেলা দেখাবে জিটিভি ও মাছরাঙ্গা

এ সম্পর্কিত আরও খবর