দক্ষিণ আফ্রিকার ক্রিকেট প্রতিনিধি দল ঢাকায়

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-09-22 17:28:35

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আসার কথা আছে দক্ষিণ আফ্রিকার। তার নিয়মিত পরিদর্শনের জন্য ক্রিকেট দক্ষিণ আফ্রিকার তিন সদস্যের একটি প্রতিনিধি দল গতকাল ঢাকায় পৌঁছেছে।

তিন সদস্যের এই প্রতিনিধি দল চট্টগ্রাম এবং মিরপুর দুই ভেন্যু পরিদর্শন করবে। সঙ্গে তারা কথা বলবেন দেশের আইন প্রয়োগকারী সংস্থার সাথেও।
গতকাল রাতে দলটা ঢাকায় পা রেখেছে। আগামীকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, এরপরের দিন তারা পরিদর্শন করবেন শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম। তার আগে আইন প্রয়োগকারী সংস্থার সাথে কথা বলবেন।

প্রক্রিয়া শেষে আগামী মঙ্গলবার এ প্রতিনিধি দল দক্ষিণ আফ্রিকা ফিরে যাবে। খসড়া সফরসূচি অনুযায়ী, আগামী ১৬ অক্টোবর বাংলাদেশে আসবে প্রোটিয়ারা। সে সূচি অনুসারে দক্ষিণ আফ্রিকা ২১ অক্টোবর ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টেস্ট খেলবে এবং এরপর ২৯ অক্টোবর চট্টগ্রামে সিরিজের শেষ ম্যাচ হবে।

গেল মাসে দেশে রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ থেকে চলে যায়। এরপর নিউজিল্যান্ড এ দলের সফরও পিছিয়ে যায়। যার ফলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন সিরিজটা নিয়েও ধোঁয়াশা সৃষ্টি হয়। তারা শেষমেশ আসবে কি না, সেটা নির্ভর করবে এই প্রতিনিধি দলের রিপোর্টের ওপর।

এ সম্পর্কিত আরও খবর