উইন্ডিজ সফরের আগেই আফগানিস্তান সিরিজ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-09-29 15:31:53

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের তিন ওয়ানডের এক সিরিজ আয়োজনের কথাটা আগেই শোনা গিয়েছিল। এবার সেই সিরিজের আনুষ্ঠানিক সূচি প্রকাশ পেয়েছে। আফগানিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে সিরিজটা হবে আগামী নভেম্বরেই। 

বর্তমানে ভারতের মাটিতে অবস্থান করছে বাংলাদেশ দল। এই সফর শেষে দুই টেস্টের সিরিজে দক্ষিণ আফ্রিকাকে আতিথ্য দেওয়ার কথা আছে নাজমুল হোসেন শান্তর দলের। 

এই হোম সিরিজ শেষ করে বাংলাদেশ চড়ে বসবে ওয়েস্ট ইন্ডিজগামী বিমানে। সেখানে দুই টেস্ট ও তিনটি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলার কথা আছে দলের।

বাংলাদেশের সামনের সূচিটা ঠাসা। আফগানিস্তান সিরিজটা তাই ঢুকে গেছে ওয়েস্ট ইন্ডিজ সফরের ঠিক আগে। আফগানদের ঘোষিত সূচি অনুসারে বাংলাদেশের বিপক্ষে তাদের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে আগামী ৬ নভেম্বর। এরপর ৯ ও ১১ নভেম্বর হবে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে। সিরিজের সবকটি ম্যাচ হবে শারজায়।

ওয়ানডেতে শেষ কিছু দিন ধরে আফগানিস্তান বেশ সমীহজাগানিয়া এক দল। সবশেষ দক্ষিণ আফ্রিকাকে ২-১ ব্যবধানে সিরিজ হারিয়েছে দলটা। সেটা এই সংযুক্ত আরব আমিরাতের মাটিতেই। যার ফলে এই সিরিজটা জিততে হলে বেশ কাঠখড়ই পোড়াতে হবে নাজমুল হোসেন শান্তর দলকে।

এ সম্পর্কিত আরও খবর