রোমাঞ্চ ছড়িয়ে ড্র বার্সা-রিয়াল লড়াই

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 03:34:05

ক্লাব ফুটবলে বিশ্বের সেরা দ্বৈরথ বলে কথা। উত্তেজনা ছড়ানো সেই লড়াইয়ে অবশ্য কেউ জিতেনি আবার কেউ হারেও নি। ড্র হয়েছে বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ ম্যাচটি। কোপা দেল রের সেমি-ফাইনালের প্রথম লেগ ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

ন্যু ক্যাম্পে বুধবার রাতে যদিও দুর্দান্ত খেলে লুকাস ভাসকেসের গোলে এগিয়ে যায় রিয়াল। এরপর ম্যালকমের গোলে রক্ষা বার্সার।

অনেক শঙ্কা কাটিয়ে  ফুটবল মাঠের চির শত্রুর বিপক্ষে মাঠে নেমেছিলেন লিওনেল মেসি। খেলার ৬৩তম মিনিটে কুতিনহোর বদলি হিসেবে খেলতে নামেন বার্সেলোনার এই মহা তারকা। তবে চোট কাটিয়ে উঠা এই তারকাকে ঠিক সেভাবে চেনা যায়নি!

খেলার ৬ মিনিটেই এগিয়ে যায় রিয়াল। করিম বেনজেমা পাস ধরে গোল করেন ভাসকেস। এরপর অবশ্য ২২তম দ্বিগুণ হতে পারতো ব্যবধানটা। কিন্তু অনায়াস সুযোগটাও কাজে লাগাতে পারেন নি টনি ক্রুস। এরপর ৩৩ মিনিটে সমতা ফেরাতে ব্যর্থ ন্যু ক্যাম্পের ক্লাবটি। মালকমের ফ্রি-কিকে দারুণ হেড নিয়েছিলেন ইভান রাকিতিচ। গোলকিপারকে পরাস্ত করলেও ক্রসবারে লেগে ফিরে আসে।

এরইমধ্যে ৫৭তম মিনিটে এসে সমতা ফেরায় বার্সেলোনা। সতীর্থ লুইস সুয়ারেজের তৈরি করে দেওয়া উৎসে গোল করতে ভুল করলেন না মালকম (১-১)। এই ব্যবধান ধরে রেখেই শেষ অব্দি মাঠ ছাড়ে দুই দল।

তবে অ্যাওয়ে গোলের বাড়তি সুবিধাটা পেল রিয়াল। ২৭ ফেব্রুয়ারি নিজেদের মাঠ ফিরতি পর্বের লড়াইয়ে এগিয়ে থেকে নামবে সান্টিয়াগো বার্নাব্যুর ক্লাবটি।

এ সম্পর্কিত আরও খবর