জয়াসুরিয়াতেই আস্থা রাখল শ্রীলঙ্কা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-09-30 14:50:07

সনৎ জয়াসুরিয়াকে কিছু দিন আগেই অন্তর্বর্তীকালীন কোচ করে এনেছিল ক্রিকেট শ্রীলঙ্কা। তার সে চুক্তিটা এক বছর স্থায়ী হচ্ছে। শেষ কয়েক মাসে লঙ্কান ক্রিকেটে তার সাফল্যের ওপর ভিত্তি করে তার চুক্তি বাড়ানো হচ্ছে বলে জানিয়েছে ক্রিকইনফো।

গেল জুন মাসে ক্রিস সিলভারউডের প্রস্থানের পর কোচের পদে বিজ্ঞাপন দিয়েছিল লঙ্কানরা। তবে শেষ কয়েক মাসে ভারতকে ওয়ানডে সিরিজ হারানো, ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট জয়, নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার পরই লঙ্কান ক্রিকেট তাকে বড় মেয়াদে দলে রাখার সিদ্ধান্ত নিয়েছে।
বোর্ডের প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা অ্যাশলে ডি সিলভা ক্রিকইনফোকে জানিয়েছেন, ‘তার সঙ্গে চুক্তি বাড়ানোর আলাপের শেষ পর্যায়ে আছি আমরা। আগামী দুই কিংবা তিন দিনে আপনারা আরও অনেক বিষয়ে জানতে পারবেন।’

গেল ডিসেম্বরে এক বছরের জন্য ক্রিকেট কনসালটেন্ট হিসেবে হাই পারফর্ম্যান্স দলে নিয়েছিল বোর্ড। এরপর চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি দলের সঙ্গে যুক্তরাষ্ট্র সফর করেন। সিলভারউডের বিদায়ের পর তাকে কোচ হিসেবে নিয়োগ দেয় শ্রীলঙ্কা।

তার অধীনে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হেরেছে শ্রীলঙ্কা। এরপর ইংল্যান্ডের মাটিতে দুটো টেস্ট হেরেছেও। তবে দলের সাফল্য ছিল তার চেয়ে বেশি। শ্রীলঙ্কা নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে এখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্যও লড়ছে। তাকে এক বছরের জন্য রেখে দিলে চলতি চক্রটাও তার অধীনেই শেষ করতে পারবে সীমিত ওভারের সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

তার সম্পর্কে খেলোয়াড়দের মতামতও বেশ ইতিবাচক। সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় অ্যাঞ্জেলো ম্যাথিউস বলেন, ‘ক্রিকেট পরিচালক হিসেবে দারুণ ছিলেন জয়াসুরিয়া, এখন কোচ হিসেবেও। তিনি খুব ভালোভাবে যোগাযোগ করতে পারেন, এবং আমাদের বেশ স্বাধীনতাও দিচ্ছেন। আমরা সবাই এখন একটা লক্ষ্যের জন্যই খেলছি, সবাই একই পথেই হাঁটছি। তিনি খেলোয়াড়দের উন্নতির দিকেও খুব ভালোভাবেই মনোযোগ দিচ্ছেন, আমি তাকে শুভকামনা জানাই।’

এর আগে জয়সাসুরিয়া শেষ দশ বছরে দুই বার প্রধান নির্বাচক ছিলেন। তবে দলের পারফর্ম্যান্স আশাব্যঞ্জক ছিল না মোটেও। চলমান ভূমিকায় তিনি সফল বেশ। সে কারণেই তাকে আরও বড় মেয়াদে দলে রেখে দিচ্ছে শ্রীলঙ্কা।

এ সম্পর্কিত আরও খবর