হতাশা নিয়ে নেতৃত্ব ছাড়লেন সাউদি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-02 18:18:28

শ্রীলঙ্কার মাটিতে হতাশার এক সিরিজ কেটেছে নিউজিল্যান্ডের। টানা দুই ম্যাচ হেরে হোয়াইটওয়াশ হয়েছে দলটা। প্রায় ১০ বছর পর ম্যাচ হেরেছে ইনিংস ব্যবধানে। এমন সব বেদনাদায়ক কীর্তি গড়ার পর অধিনায়ক টিম সাউদি সরে দাঁড়িয়েছেন দলের অধিনায়কত্ব থেকে।

কেন উইলিয়ামসন থেকে দায়িত্বটা পেয়েছেন দুই বছরও হয়নি। তার আগেই সরে দাঁড়ালেন তিনি। তার অভিমত দলের জন্য এটাই সবচেয়ে ভালো।
তার জায়গায় দলের অধিনায়ক হয়েছেন টম ল্যাথাম। এর আগেও ৯ টেস্টে দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। ভারতের বিপক্ষে তিন টেস্টের সিরিজ দিয়ে তার পূর্ণকালীন অধিনায়কত্বের যাত্রা শুরু হচ্ছে এবার।

সাউদি ১৪ টেস্টে অধিনায়ক ছিলেন কিউইদের। সেখানে ৬টি করে জয় আর হার আছে তার, দুই ম্যাচ হয়েছে ড্র। এবার সে অধিনায়কত্বের বোঝাটা নিজের কাঁধ থেকে সরিয়ে রাখলেন তিনি।

তবে নিউজিল্যান্ডের হয়ে খেলা চালিয়ে যাবেন তিনি। বিষয়টা জানিয়েছেন কোচ গ্যারি স্টিড। তিনি বলেন, ‘আপনি যা করতে ভালোবাসেন, তা ছেড়ে দেওয়াটা সহজ কাজ নয়। কিন্তু টিম একজন সত্যিকারের টিম-ম্যান। দলের জন্য সবচেয়ে ভালো সিদ্ধান্তটাই নিয়েছে সে। সে আমাদের অন্যতম সেরা খেলোয়াড়। আমরা আমাদের ভবিষ্যতে আরও অনেক বেশি করে তাকে আমাদের দলে দেখতে চাই।’

এ সম্পর্কিত আরও খবর