নারী বিশ্বকাপে মাইলফলক ছুঁলেন নিগার-নাহিদা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-03 20:30:19

২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ নিজেদের প্রথম ম্যাচ খেলেছে বাংলাদেশ। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে সে ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়েছে ১৬ রানে। এই ম্যাচে বাংলাদেশ ১০ বছরের জয়খরা কাটিয়েছে।

বিশ্বকাপের এই লড়াইয়ে আজ মাইলফলক ছুঁয়েছেন দুই অভিজ্ঞ ক্রিকেটার নিগার সুলতানা জ্যোতি আর নাহিদা আক্তার। বাংলাদেশ অধিনায়ক আজ খেলেছেন নিজের ১০০তম টি-টোয়েন্টি ম্যাচ। এই মাইলফলক এই প্রথমবারের মতো ছুঁলেন বাংলাদেশের কোনো ক্রিকেটার।

জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক সালমা খাতুন টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৯৫টি। খেলা চালিয়ে যাওয়া ক্রিকেটারদের মধ্যে রুমানা আহমেদ ও নাহিদা আক্তার ৮৭টি করে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

বাংলাদেশি বোলারদের মধ্যে এরপরই সালমা খাতুন। ৯৫ ম্যাচে ৮৪ উইকেট তার। ৮৭ ম্যাচে ৭৫ উইকেট নিয়ে টি-টোয়েন্টিতে বাংলাদেশের তৃতীয় সেরা উইকেটশিকারি রুমানা আহমেদ। 

আজ দলের হয়ে টস করতে নেমেই এই রেকর্ড গড়ে ফেলেন নিগার। তবে নাহিদার মাইলফলকটা ছুঁতে সময় লেগেছে একটু। তিনি এই কীর্তি গড়েছেন ম্যাচের শেষ দিকে।

এই ম্যাচে আজ এক উইকেট নিয়েছেন নাহিদা আক্তার। আর তাতেই প্রথম বাংলাদেশি বোলার হিসেবে তিনি ছুঁয়ে ফেলেন ১০০ উইকেটের মাইলফলক।

এ সম্পর্কিত আরও খবর