‘আমরা এরচেয়ে ভালো দল’-শান্তর দাবি

ক্রিকেট, খেলা

স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম | 2024-10-07 12:30:40

টেস্ট সিরিজে যেখানে শেষ করেছিল বাংলাদেশ, সেখান থেকেই যেনো শুরু করল নাজমুল হোসেন শান্তর দল। সেই একই গল্প, ব্যর্থতার বৃত্তে বন্ধী বাংলাদেশ। টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশ। টি-টোয়েন্টির প্রথম ম্যাচেই বড় হার। ভারতের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হারের পর সমালোচনার তোপে বাংলাদেশ দল।

গোয়ালিয়রে সিরিজের প্রথম ম্যাচে দলকে ডুবিয়েছেন বাংলাদেশের ব্যাটাররা। তারা উইকেটে আসা-যাওয়ার দায়টুকু যেন সেরেছেন। আবার বোলারদেরও চেনা যায়নি! এমন তথৈবচ পারফরম্যান্সের যেন কোন ব্যাখা নেই।

বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত যদিও মানতে নারাজ এটাই তাদের যোগ্যতার পরিধি। শান্তর দাবি, ‘আমাদের পারফরম্যান্স খারাপ হয়েছে যে সেটাও বলবো না। আমার মনে হয় এরচেয়ে আমরা ভালো দল। শেষ অনেকদিন ধরে এই ফরম্যাটে আমরা ভালো পারফরম্যান্স করছি না। কিন্তু আমি বিশ্বাস করি না আমরা এত খারাপ দল।’

এমন কী নিজেদের ব্যাটিংয়ের বাজে হাল নিয়েও আত্মপক্ষ সমর্থন করণে অধিনায়ক। ১২৭ রানে অলআউটের ব্যাখায় বলেন, ‘দেখুন, আমি যে অ্যাপ্রোচের কথা বলেছিলাম, সে জন্য ব্যাটিংয়ে ভালো শুরুটা গুরুত্বপূর্ণ। শুরুটা ভালো হবে বাকিদের কাজটা সহজ হয়ে যায়। যারা ওখানে ভালো খেলছে, তাদের দায়িত্ব নিতে হবে। আমরা সবাই মিলেই ব্যর্থ হয়েছি। আক্রমণাত্মক মানসিকতা থাকবেই, তবে কখন কোন শট খেলব, এটা বুঝতে হবে। এখনই এই অ্যাপ্রোচ বদলাতে চাই না। এভাবে খেলে যেতে হবে, তবে ভালো শট নির্বাচন করতে হবে আমাদের।’

ব্যর্থতার এই বলয় থেকে বেরিয়ে আসার সুযোগ পাবে বাংলাদেশ বুধবারই। সিরিজের দ্বিতীয় ম্যাচ দিল্লিতে ভারতের মুখোমুখি হবে শান্তর দল। সেই ম্যাচটা হেরে গেলে এই সিরিজটাও হেরে যাবে বাংলাদেশ!

এ সম্পর্কিত আরও খবর