ইনিয়েস্তার অবসরের দিনে আবেগি মেসি

, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-08 18:45:53

স্পেন ও বার্সেলোনার তো বটেই, ফুটবল ইতিহাসের অন্যতম সেরা এক মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা। গতকাল ২২ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টেনেছেন তিনি। তার বিদায়ের দিনে সামাজিক মাধ্যমে আবেগঘন এক পোস্ট করেছেন তার সতীর্থ লিওনেল মেসি।

বার্সেলোনার জার্সি গায়ে মেসি অভিষেকের পর থেকে একটা বড় সময় খেলেছেন ইনিয়েস্তার সঙ্গে। বিদায়ের দিনে তাকে জানালেন, ফুটবল ইনিয়েস্তাকে মিস করবে খুব।

জাভি ও মেসির সঙ্গে মিলে ইনিয়েস্তা বার্সেলোনায় রীতিমতো ইতিহাসই গড়েছেন। প্রথম বারের মতো কোনো ক্লাবকে এক বছরে সম্ভাব্য ছয় শিরোপা জিতিয়েছেন, তার পর আরও একবার ট্রেবল ও আরও একবার মেজর ডাবল জিতিয়েছেন। ২০১০ ব্যালন ডি’অরের শীর্ষ তিনে ছিলেন ইনিয়েস্তা, সঙ্গী ছিলেন মেসি ও জাভি।

এমন এক সতীর্থের বিদায়ের দিনে আবেগি হয়ে পড়েন মেসি। তিনি লিখেন, ‘তুমি আমার সবচেয়ে যাদুকরী সতীর্থদের একজন, তুমি এমন একজন যার সঙ্গে খেলে আমি অনেক আনন্দ পেয়েছি। আন্দ্রেস ইনিয়েস্তা, বল তোমাকে মিস করবে এবং আমরাও করব।’

ইনিয়েস্তার নতুন জীবনের জন্য শুভকামনাও জানিয়েছেন মেসি, ‘সবসময় তোমার জন্য শুভকামনা। তুমি একজন ফেনোমেনন।’

২০১৮ সালে বার্সেলোনা ছেড়ে জাপানের ভিসেল কোবেতে পাড়ি জমিয়েছিলেন তিনি। সেখান থেকে গেল বছর এক বছরের চুক্তিতে তিনি যোগ দেন এমিরেটস এফসিতে। সেখানে এক মৌসুম খেলে এবার বিদায় নিলেন ফুটবল থেকে।

এ সম্পর্কিত আরও খবর