অসাধারণ জয়ে লড়াইয়ে ফিরল রিয়াল

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 20:01:20

স্প্যানিশ প্রিমেরা লিগার লড়াই থেকে অনেকটাই পিছিয়ে পড়েছিল রিয়াল মাদ্রিদ। তবে সময়ের সঙ্গে পথ চলে অবশ্য চেনা ছন্দে ফিরেছে ফেভারিটরা। ব্যর্থতা কাটিয়ে ফের লড়াইয়ে সান্টিয়াগো বার্নাব্যুর ক্লাবটি। আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে দুর্দান্ত এক জয়ে রিয়াল এখন পয়েন্ট তালিকার দ্বিতীয়স্থানে।

শনিবার অ্যাতলেটিকোর হোম গ্রাউন্ড ওয়ান্দা মেত্রোপলিতানো স্টেডিয়ামে ৩-১ গোলে জিতেছে রিয়াল। দলটির হয়ে গোল তিনটি করেছেন ক্যাসেমিরো, সার্জিও রামোস ও গ্যারেথ বেল।

ম্যাচে শুরু থেকেই ছিল রিয়ালের দাপট। তার পথ ধরে ১৬তম মিনিটেই ব্যবধান গড়েন দেন ক্যাসেমিরো। ‌‌‌২১তম মিনিটে লুকাস ভাসকেন মিস না করলে ব্যবধানটা দ্বিগুণই হতে পারতো। কিন্তু ৪ মিনিট পরই স্রোতের বিপরীতে খেলায় ফেরে অ্যাতলেটিকো। অ্যান্তোয়ান গ্রিজমান সমতা ফেরান খেলায়। এটি এবারের লা লিগায় ফরাসি তারকা গ্রিজম্যানের ১১ নম্বর গোল।

তবে বিরতির দুই মিনিট আগে আবারো এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। পেনাল্টি থেকে গোল করেন রামোস। যা কীনা চলতি লা লিগায় তার ৬ নম্বর গোল। ভিনিসিউসকে ফাউল করলে ভিএআরের প্রযুক্তিতে পেনাল্টি দেন রেফারি।

অবশ্য দ্বিতীয়ার্ধের শুরুতে রিয়ালের জালে বল পাঠিয়ে ছিলেন আলতেকোর আলভারো মোরাতা। কিন্তু অফসাইডে বাতিল হয়ে যায় সেই গোল। এরইমধ্যে খেলায় উত্তেজনা ছড়িয়ে পড়লে ৬ ফুটবলার দেখেন হলুদ কার্ড।

oবদলী ফুটবলার হিসেবে নেমে চমক দেখান গারাথ বেল। খেলার ৭৪তম মিনিটে লুকা মডরিচের পাস থেকে বল পেয়ে গোল করেন তিনি। খেলার ৮০তম মিনিটে টনি ক্রুসকে ফাউল করে লালকার্ড দেখেন আতলেতিকোর মিডফিল্ডার টমাস মার্টে। তারপর অবশ্য আর কোন গোল হয়নি খেলায়।

এই জয়ে ২৩ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। এক পয়েন্ট কম নিয়ে এরপরই আছে অ্যাতলেটিকো মাদ্রিদ। ৫০ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে বার্সেলোনা।

এ সম্পর্কিত আরও খবর