প্রিমিয়ার লিগে তিন ফেভারিটের হাসিমুখ

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-11 05:13:15

ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলে দারুণ একটা দিন কাটাল তিন ফেভারিট। শনিবার জয়ের ছন্দে থেকেছে ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল ও আর্সেনাল। ম্যানইউ অনায়াসেই ৩-০ গোলে হারিয়েছে ফুলহ্যামকে। আরেক ম্যাচে লিভারপুল ৩-০ গোলে হারাল এএফসি বোর্নমাউথকে। আর্সেনাল ২-১ গোলে হারিয়েছে হাডার্সফিল্ড টাউনকে।

পল পগবার ম্যাজিক
রেড ডেভিলদের মুখে হাসি ফুটিয়েছেন পল পগবা। দলের ফরাসি এই তারকা করেছেন দুই গোল। তার ম্যাজিকেই ফুলহ্যামের বিপক্ষে হাসি মুখে মাঠ ছাড়ে জায়ান্টরা। খেলার ১৪তম মিনিটে অ্যন্তোনিও মার্সিয়ালের পাস থেকে বল পেয়ে গোল করে দলকে এগিয়ে দেন পগবা।

এরপর ২৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মার্সিয়াল। এবারের প্রিমিয়ার লিগে এটি এই ফরাসি তারকার নয় নম্বর গোল। এরপর খেলার ৬৫তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন পগবা। আর লিগে এটি তার ১১তম গোল।

এবারের প্রিমিয়ার লিগে এনিয়ে ২৬ ম্যাচে ম্যানইউর পয়েন্ট ৫১। পয়েন্ট টেবিলে চতুর্থস্থানে আছে ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটি।

সালাহ ফের জয়ের নায়ক
লিভারপুলের জয় মানেই মোহাম্মদ সালাহ ম্যাজিক। আবারো সেই চেনা দৃশ্যেরই দেখা মিলল। সালাহ ও সাদিও মানের দাপটে টানা দুই ড্রয়ের পর জয়ে ফিরল অলরেডরা।

নিজেদের মাঠ এনফিল্ডে শনিবার এএফসি বোর্নমাউথকে হেসে-খেলেই হারিয়েছে ফেভারিটরা। খেলার ২৪তম মিনিটে জেমস মিলনারের বাড়ানো ক্রসে সাদিও মানের হেড (১-০)। স্বস্তি ফেরে লিভারপুল শিবিরে।

৩৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ভিনালডাম। তারপর ৮৩তম মিনিটে দলের হয়ে তিন নম্বর গোলটি করেন সালাহ। এবারের লিগে এটি মিশরের এই মহাতারকার ১৭ নম্বর গোল।

এই জয়ে লিভারপুল ২৬ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে ফের উঠেছে শীর্ষে। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে এরপরই আছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

ঘুরে দাঁড়াল আর্সেনাল
আবারো জয়ের ছন্দে ফিরে এসেছে আর্সেনাল। আগের ম্যাচেই ম্যানচেস্টার সিটির কাছে হেরেছিল দলটি। তবে এবার হাডার্সফিল্ড টাউনকে ২-১ গোলে হারাল গানাররা। দলের হয়ে গোল দুটি করেন আলেক্স আইওবি ও আলেকজান্দ্রার লাকাজেত।

খেলার ১৬তম মিনিটে আইওবির গোলে এগিয়ে যায় আর্সেনাল। এরপর ৪৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লাকাজেত। এই ব্যবধান ধরে রেখেই মাঠ ছাড়তে যাচ্ছিল আর্সেনাল। কিন্তু ইনজুরি সময়ে কোলাশিনাচের আত্মঘাতি গোলে ব্যবধানটা কমে যায় (১-২)।

এই জয়ে ২৬ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে ছয়ে আছে আর্সেনাল। সমান পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে গোল ব্যবধানে এগিয়ে থাকা চেলসি।

এ সম্পর্কিত আরও খবর