ম্যানইউকে হারিয়ে ইতিহাস গড়ল পিএসজি

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 22:38:37

দলে ছিলেন না দুই সেরা সেরা তারকা নেইমার আর এডিনসন কাভানি। তারপরও ম্যানচেস্টার ইউনাইটেডকে তাদেরই মাঠে হারিয়েছে দিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। গড়েছে নতুন এক ইতিহাস। প্রথম কোন ফরাসি ক্লাব হিসেবে ওল্ড ট্র্যাফোর্ড থেকে জয় নিয়ে ফিরল দলটি।

মঙ্গলবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে ২-০ গোলে জিতেছে পিএসজি। দলের হয়ে গোল দুটি করেন প্রেসনেল কিম্পেম্বে আর কিলিয়ান এমবাপে।

মঙ্গলবার সেরা ষোলোর প্রথম লেগের অারেক ম্যাচে ইতালিয়ান ক্লাব এএস রোমা ২-১ গোলে হারিয়েছে পর্তুগালের দল এফসি পোর্তোকে।

প্রতিপক্ষের মাঠে অসাধারণ ফুটবলের পসরা সাজিয়েছিল পিএসজি। তাদের সামনে রেড ডেভিলদের ঠিক চেনা যায়নি। অবশ্য নেতিবাচক ফুটবল খেলেছে দুই দল। যে কারণে রেফারিও ছিলেন বেশ ব্যস্ত। ১৩ বার ফাউলের বাঁশি বাজিয়ে হলুদকার্ড দেখান পাঁচ জনকে।

এরমধ্যে বিরতির মিনিট পাঁচেক আগে দুই দলের ফুটবলাররা বল দখলের এক পর্যায়ে তর্কে জড়িয়ে পড়েন। এই ঘটনায় হলুদ কার্ড দেখেন অ্যাঞ্জেল ডি মারিয়া। খেলার ৫৩তম মিনিটে সেই ডি মারিয়ার ভাসানো কর্নারে শট নিয়ে পিএসজিকে এগিয়ে দেন কিম্পেম্বে।

এরপর ৬০তম মিনিটে আবারো সেই ডি মারিয়ার ক্রস। এবার প্লেসিং শট এমবাপের (২-০)। এরপর আর ম্যাচে ফেরা হয়নি ম্যানইউর। উল্টো ৮৯তম মিনিটে পল পগবা দুই হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। ৬ মার্চ ফিরতি পর্বে পিএসজির মাঠে তাকে ছাড়াই খেলতে হবে রেড ডেভিলদের।

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১১ ম্যাচে অপরাজিত ছিল ম্যানইউ। ১০ ম্যাচ জয়ের পর ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সেরার লড়াইয়ে এসে হার দেখল ইংলিশ জায়ান্টরা।

এ সম্পর্কিত আরও খবর