রিয়ালকে চমকে দিল জিরোনা

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 08:05:47

জয়ের ছন্দে উড়ছিল রিয়াল মাদ্রিদ। টানা পাঁচ জয়ে স্প্যানিশ লা লিগার শিরোপা লড়াইয়ে ফিরেছিল সান্টিয়াগো বার্নাব্যুর ক্লাবটি। কিন্তু কে জানতো পুঁচকে জিরোনা এভাবে চমকে দেবে তাদের? সাফল্যের আকাশ থেকে রিয়ালকে মাটিতে নামিয়ে এনেছে নীচের সারির এই ক্লাবটি। তাও আবার রিয়াল মাদ্রিদের মাঠে।

বার্নাব্যুতে রোববার ২-১ গোলে জয় তুলে নিয়েছে জিরোনা। এই হারের পর ২৪ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা।

এমন হারের পর আসলে ব্যখা হয় না। নিজেদের মাঠে ভাল খেলেও জয় হাতছাড়া হলো রিয়ালের। সঙ্গে দুঃসংবাদ-দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস!

অথচ শুরু থেকেই জিরোনাকে চেপে ধরেছিল রিয়াল। তারই পথ ধরে ২৫তম মিনিটে এগিয়ে যায় দল। টনি ক্রুসের ভাসানো ক্রসে হেড কাসেমিরোর (১-০)। এরপর অবশ্য একের পর এক গোল মিসের মহড়া দিয়ে গেছে রিয়াল। কিছুতেই নিশানা খুঁজে পাননি করিম বেনজেমা, লুকাস ভাসকেসরা।

এরমধ্য ৫৮তম মিনিটে সমতা ফেরাতে যাচ্ছিল জিরোনা। কিন্তু মিডফিল্ডার লোসানোর হেড আটকে দেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। তবে ৬৫তম মিনিটে ঠিকই সমতা ফেরায় অতিথিরা। পেনাল্টি শট থেকে গোল করেন স্তুয়ানি। রিয়াল ক্যাপ্টেন রামোসের হাতে লাগলে পেনাল্টি পায় জিরোনা।

এরপর ৭৫তম মিনিটে চমকে দিয়ে এগিয়ে যায় জিরোনা। রিয়াল রক্ষণভাগের ভুলের সুযোগটা কাজে লাগিয়ে গোল করেন পোর্তু। তারপর ফেরার আপ্রাণ চেষ্টা করলেও আর লাভ হয়নি। হতাশা নিয়েই মাঠ ছাড়ে রিয়াল।

উল্টো শেষ মিনিটে বাইসাইকেল কিক নিতে গিয়ে জিরোনার ডিফেন্ডার পেদ্রো আলকালার মুখে আঘাত করেন রামোস। দ্বিতীয় হলুদ কার্ড মাঠে ছাড়েন তিনি। স্প্যানিশ লা লিগার ইতিহাসে রেকর্ড ১৯ বারের মতো লালকার্ড পেলেন এই ফুটবলার।

এ সম্পর্কিত আরও খবর