১১ বছর পর টি-টুয়েন্টি প্রিমিয়ার লিগ

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 15:01:31

দিন কয়েক পরই ফের ব্যস্ত হয়ে উঠবে ঢাকার ঘরোয়া ক্রিকেট। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শুরুর আগে জমবে টি-টুয়েন্টি ধামাকা। শুরুতেই টি-টুয়েন্টি প্রিমিয়ার লিগ। রাজধানীর প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁওয়ে প্রিমিয়ার লিগের প্লেয়ার্স ড্রাফট শেষে সোমবার আনুষ্ঠানিকভাবে এই তথ্য দিয়েছেন ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিটনের (সিসিডিএম) চেয়ারম্যান ও বিসিবি পরিচালক কাজী ইনাম আহমেদ।

প্রিমিয়ার লিগেরই ১২টি দল নিয়ে জমবে এই টি-টুয়েন্টি লিগ। আর ২০ ওভারের এই ক্রিকেট টুর্নামেন্ট শুরু হবে ২৫ ফেব্রুয়ারি। চলবে ৩ মার্চ পর্যন্ত। ১৫টি ম্যাচেই শেষ লড়াই।

১২ ক্লাবকে ভাগ করা হবে ৪টি গ্রুপে। প্রথম তিনদিনে হবে গ্রুপপর্বের ম্যাচ। ১ম মার্চ দুটি সেমিফাইনাল। আর ৩ মার্চ ফাইনাল।

মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়াম আর বিকেএসপিতে হবে গ্রুপপর্বের ম্যাচ। সেমি-ফাইনাল ও ফাইনাল মিরপুরের শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে। টি-টুয়েন্টি লিগে অবশ্য কোনো বিদেশি ক্রিকেটার নেই।

১১ বছর পর আবারো হতে যাচ্ছে প্রিমিয়ার টি-টুয়েন্টি লিগ। ২০০৮ সালে লিগে শেষবারের মতো হয়েছিল ২০ ওভারের এই লড়াই। ফের বিপিএলের বাইরে অনুষ্ঠিত হবে আরেকটি টি-টুয়েন্টি টুর্নামেন্ট। বিপিএলের মতো এই টুর্নামেন্টের ম্যাচগুলোও অফিসিয়াল টি-টুয়েন্টির মর্যাদা পাবে।

 

এ সম্পর্কিত আরও খবর