শেষ ওয়ানডেতে মিঠুন খেলছেন না, মুশফিকও অপেক্ষায়!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-25 16:05:21

নিউজিল্যান্ড সফরে সমস্যা কাটছেই না বাংলাদেশ দলের। সিরিজের দ্বিতীয় ম্যাচের পরই আশঙ্কা তৈরি হয়েছিলো মোহাম্মদ মিঠুন ও মুশফিক রহিমের ইনজুরি নিয়ে। শেষ পর্যন্ত আশঙ্কাই সত্যি হলো। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে মোহাম্মদ মিঠুন সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডেতে খেলছেন না। উইকেটকিপার কাম ব্যাটসম্যান মুশফিকুর রহিমেরও এই ম্যাচে খেলা নিয়ে শঙ্কা রয়েছে।

তবে মুশফিকের ফিটনেসের জন্য ম্যাচের দিন সকাল পর্যন্ত অপেক্ষায় থাকবে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। এই সময়ের মধ্যে খেলার মতো ফিটনেস ফিরে পেলে মুশফিক থাকছেন শেষ ম্যাচের একাদশে। নইলে তাকে ছাড়াই খেলতে নামবে বাংলাদেশ।

নিউজিল্যান্ড থেকে দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট জানান, মোহাম্মদ মিঠুনের ইনজুরিটা পুরানো ছিলো। কিন্তু দ্বিতীয় ওয়ানডেতে হ্যামস্ট্রিংয়ের চোট তার আরো বাড়ে। সেই চোট নিয়েও তিনি দ্বিতীয় ম্যাচে ব্যাটিং করেন। ক্রাইষ্টচার্চ থেকে ডানেডিনে দলের সঙ্গে এলেও অনুশীলনে অংশ নেননি মিঠুন। এই চোট থেকে সেরে উঠতে মিঠুনের সপ্তাহখানেকের মতো সময় লাগবে।

আরও পড়ুন: ইনজুরিতে মিঠুন ও মুশফিক, শেষ ওয়ানডেতে অনিশ্চিত!

চলতি সিরিজে বাংলাদেশ দলের সবচেয়ে সফল এবং ফর্মে থাকা ব্যাটসম্যান হলেন মিঠুন। সিরিজের প্রথম দুই ম্যাচেই দলের একমাত্র ব্যাটসম্যান হিসেবে হাফসেঞ্চুরি পেয়েছেন তিনি। সিরিজের শেষ ম্যাচে এমন ফর্মে থাকা ব্যাটসম্যানকে হারিয়ে বেশ বেকায়দায় এখন বাংলাদেশ দল।

উইকেটকিপার কাম ব্যাটসম্যান মুশফিক রহিম পাঁজরের পুরানো চোটে পড়েছেন ফের। সিরিজের দ্বিতীয় ম্যাচের পর তার সেই চোটের মাত্রা বাড়ে। তবে স্ক্যান রিপোর্টে মুশফিক রহিমের চোটে বাড়তি কোন সমস্যা মিলেনি। কিন্তু ম্যাচে খেলার মতো ফিটনেস তার আছে কিনা বা ম্যাচে খেলতে নামলে তার এই চোট আরো নতুন সমস্যা তৈরি করবে কিনা সেটা জানতে নিরাপদ পথে হাঁটছে বাংলাদেশ। অপেক্ষায় থাকছে মুশফিকের পুরোমাত্রা ফিটনেসের জন্য। ম্যাচের দিন সকাল পর্যন্ত টিম ম্যানেজমেন্ট মুশফিকের জন্য অপেক্ষায় থাকবে। এই সময়ের মধ্যে খেলার মতো পুরো ফিট থাকলে তাকে রেখেই একাদশ তৈরি হবে।

এদিকে টেস্ট দলের সদস্য হিসেবে ক্রাইষ্টচার্চে থাকা মুমিনুল হককে ডানেডিনে উড়িয়ে আনা হয়েছে। সিরিজের শেষ ওয়ানডের দল গড়তে যাতে খেলোয়াড় সঙ্কটে না পড়তে হয় সেজন্যই মুমিনুল হককে এসওএস পাঠানো হয়।

এ সম্পর্কিত আরও খবর