শেষ আটে এক পা ম্যানসিটির, গোল উৎসব পিএসজির

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-11 03:53:15

হারতে বসা ম্যাচে এভাবে জয় ধরা দেবে কে জানতো? মনে হচ্ছিল হতাশ হয়েই ফিরবে পেপ গার্দিওলার দল। কিন্তু দলটির নাম যে ম্যানচেস্টার সিটি, যারা হারার আগে কখনোই হারে না! বুধবার রাতে তেমনই বিস্ময়কর ফুটবলের পসরা সাজিয়েছিল ইংলিশ জায়ান্টরা।

শ্যালকে জিরো ফোরের বিপক্ষে তারই পথ ধরে তুলে নেয় ৩-২ গোলের নাটকীয় এক জয়। পূর্ণ পয়েন্টে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে এক পা দিয়ে রাখল ম্যানচেস্টার সিটি।

সার্জিও আগুয়েরো লিড এনে দিয়েছিলেন দলকে। কিন্তু এরপরই পেনাল্টি থেকে দুটো গোল হজম করে হারতেই যাচ্ছিল দল। কিন্তু শেষের রোমাঞ্চে দলকে জয় এনে দেন লেরয় সানে ও রাহিম স্টার্লিং।

খেলার ১৯তম মিনিটে এগিয়ে যায় ম্যানসিটি। গোলদাতা আগুয়েরো। তবে ৩৮তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে খেলায় সমতা ফেরান নাবিল বেন্তালেব। সিটির ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দির হাতে বল লাগলে ভিএআরের সাহায্য নিয়ে স্পট কিক দেন রেফারি। এরপর ৪৫তম মিনিটে আবারো পেনাল্টি পায় জার্মান জায়ান্টরা। এবারো গোল করতে ভুল করেন নি নাবিল।

৬৭তম মিনিটে দশজনের দল হয়ে যায় সিটি। গুইডোকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড পান ওতামেন্দি। তবে পেপ গার্দিওলার কৌশলে সেই ধাক্কাও সামলে উঠে দল। ৮৪তম মিনিটে সানের গোলে সমতা ফেরায় ম্যানসিটি।

তারপর ৯০তম মিনিটে প্রতিপক্ষের গোলরক্ষকের ভুলের সুযোগ কাজে লাগিয়ে গোল তুলে নেন স্টার্লিং। সেই ব্যবধান ধরেই জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি। ১২ মার্চ ইতিহাদ স্টেডিয়ামে দ্বিতীয় লেগের ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

অন্যদিকে বুধবার ফরাসি লিগ ওয়ানে গোল উৎসব করল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। মোঁপেলিয়েকে উড়িয়ে দিয়ে শিরোপা জয়ের পথে আরো একধাপ এগিয়ে গেল ফেভারিটরা।

নেইমার-এডিনসন কাভানিকে ছাড়াই খেলতে নেমে ৫-১ গোলে জিতেছে পিএসজি। দলটির হয়ে গোল করেছেন অ্যাঞ্জেল দি মারিয়া, কিলিয়ান এমবাপে, ক্রিস্তোফা এনকুনকু আর লেইভিন কুরজাওয়া। অন্য গোলটি আত্মঘাতী।

এই জয়ে ২৪ ম্যাচ শেষে শীর্ষে থাকা পিএসজির পয়েন্ট ৬৫। দ্বিতীয় স্থানে থাকা লিলের চেয়ে ১৫ পয়েন্টে এগিয়ে তারা। তিনে থাকা লিওঁর অর্জন ৪৬ পয়েন্ট।

এ সম্পর্কিত আরও খবর