দ্বিতীয়দিনের বৃষ্টিতে প্রস্তুতি ম্যাচ ড্র

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 22:08:42

প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় এবং শেষদিন মাত্র ১২ ওভার খেলা হলো। বৃষ্টিতে বাতিল দিনের বাকি সময়ের খেলা। এবং ম্যাচ ড্র। ক্রাইস্টচার্চের লিঙ্কন বিশ্ববিদ্যালয়ের বার্ট সার্টক্লিফ ওভালের মাঠে দ্বিতীয়দিনের প্রায় পুরোটা সময় নিউজিল্যান্ডের বৃষ্টি দেখে কাটাতে হলো বাংলাদেশ দলকে।

বৃষ্টিতে নষ্ট হওয়া দ্বিতীয়দিনে বাংলাদেশ দলের দুঃখ-বোলারদের অনুশীলন করাটা হলো না ঠিকমতো! বিশেষ করে ম্যাচের মেজাজে পেস বোলাররা অনুশীলন ম্যাচে নিজেদের ঝালিয়ে নিতে পারলেন না। দিনের খেলা হওয়া ১২ ওভারের মধ্যে সর্বোচ্চ ৫ ওভার বোলিং করেন মুস্তাফিজুর রহমান। ৫ ওভারে ২ মেডেনসহ ৯ রানে ১ উইকেট পান মুস্তাফিজ। আবু জায়েদ ও খালেদ আহমেদ ৩ ওভার করে বোলিংয়ের সুযোগ পান। এবাদত হোসেন তার একমাত্র ওভারেই সাফল্য পান। জমে বসা নিউজিল্যান্ড একাদশের ওপেনার ফ্লেচারকে ফেরান এবাদত ম্যাচে তার করা একমাত্র ওভারে! ৭ বাউন্ডারিতে ৩২ বলে ৪৩ রান করেন ফ্লেচার।

বাংলাদেশের ৪১১ রানের জবাবে দ্বিতীয়দিনের সকালে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড বোর্ড একাদশের শুরুটা ভালো হয়নি। মুস্তাফিজের ওপেনিং স্পেলেই শূন্য রানে ফিরলেন জেএনপি ভুলা। তবে শুরুতে উইকেট হারালেও অপর ওপেনার ফ্লেচার ব্যাটিংয়ে আক্রমণ চালিয়ে যান। মাত্র ৯.১ ওভারে স্কোরবোর্ডে ৫০ রানের জমা তুলে নেয় নিউজিল্যান্ড বোর্ড একাদশ। ইনিংসের ১২ ওভারের সময় বৃষ্টি নামে। সেই বৃষ্টি থামলো না লাঞ্চ বিরতিতেও। লাঞ্চের পরও মাঠ খেলার মতো উপযুক্ত করা যায়নি। শেষমেষ আম্পায়াররা বেলস তুলে ফেলার সিদ্ধান্ত নেন।

নিউজিল্যান্ডের মাটিতে এই প্রথমবারের মতো বাংলাদেশ তিন টেস্টের সিরিজ খেলতে নামছে। সিরিজের প্রথম টেস্ট শুরু হবে হ্যামিল্টনে ২৮ ফেব্রæয়ারি।

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ১ম ইনিংস: ৪১১/৬ (৯৬.১ ওভারে, তামিম ৪৫, সাদমান ৬৭, মুমিনুল ২০, লিটন ৬২ রিটায়ার্ড, সৌম্য ৪১ রিটায়ার্ড, মাহমুদউল্লাহ ৫৯ রিটায়ার্ড, মিরাজ ৫১ রিটায়ার্ড, তাইজুল ১৪, নাঈম ১২, আবু জায়েদ ২৩, অতিরিক্ত ১৭, কোবার্ন ২/৯২)। নিউজিল্যান্ড বোর্ড একাদশ: ৫৭/২ (১২ ওভারে, ফ্লেচার ৪৩, মুস্তাফিজ ১/৯, এবাদত ১/৪)। ফল: ম্যাচ ড্র।

এ সম্পর্কিত আরও খবর