অভিষেকেই জয় উত্তরা স্পোর্টিং ক্লাবের

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 16:07:37

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের অভিষেকেই জয় তুলে নিয়েছে উত্তরা স্পোর্টিং ক্লাব। টি-টুয়েন্টি লড়াইয়ে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে দলটির জয়ের নায়ক তানজিদ হাসান। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের এই ওপেনারের ব্যাটেই অনায়াস জয় তুলে নিয়েছে নবাগত দলটি।

মঙ্গলবার ‘বি’ গ্রুপের ম্যাচে ডাকওয়ার্থ ও লুইস ম্যাথডে ৬ উইকেটে জয় তুলে নিয়েছে উত্তরা।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে খেলাঘর প্রথমে ব্যাট করতে নেমে তুলে ১৭ ওভারে মাত্র ১০৯ রান। আর সেই সংগ্রহ ১৫.৫ ওভারেই টপকে যায় উত্তরা স্পোর্টিং। টানা দুই হারে খেলাঘর টি-টুয়েন্টি টুর্নামেন্ট থেকে ছিটকে গেল।

ম্যাচের শুরু থেকেই অবশ্য কোনঠাসা হয়ে যায় খেলাঘর। বৃষ্টির উৎপাতে খেলা সপ্তম ওভারে কিছুক্ষণের জন্য খেলা বন্ধ থাকায় ওভার কমে করা হয় ১৭। তেমন ম্যাচে দলটির টপ অর্ডার একেবারেই ব্যর্থ। তবে মিডল অর্ডারে রাফসান আল মাহমুদ ২৪ বলে ২৮ ও মইনুল ইসলাম ২২ বলে ২০ রান তুলে পথ দেখান দলকে। রবিউল হক করেন অপরাজিত ১৭।

প্রিমিয়ারের নবাগত দল উত্তরার হয়ে দুটি করে উইকেট নেন সাজ্জাদ হোসেন ও আব্দুর রশিদ।

মামুলি সেই সংগ্রহটা একেবারে অনায়াসে টপকে যাবে আঁচ করা যায়নি। মাত্র ২৩ রানে ৩ উইকেট শেষ হারিয়ে চাপে পড়ে উত্তরা। তবে এরপরই মিনহাজ খান ও তানজিদ গড়েন ৮২ রানের জুটি। এরমধ্যে ২৮ রান তুলে ফেরেন মিনহাজ। আর লিগে অভিষেকে ৫৭ বলে ৭২ রান তুলে দলকে জিতিয়ে ফেরেন তানজিদ।

সংক্ষিপ্ত স্কোর-
খেলাঘর সমাজ কল্যাণ সমিতি: ১৭ ওভারে ১০৯/৭ (রবি ৯, সাদিকুর ৪, মাহিদুল ০, রাফসান ২৮, মইনুল ২০, ইফতেখার ৬, মাসুম ১, রবিউল ১৭*, তানভীর ৭*; নাহিদ ১/২৭, রশিদ ২/১৫, মোহাইমিনুল ১/১৮, সাজ্জাদ ২/৫, নাইমুল ১/৬)
উত্তরা স্পোর্টিং ক্লাব: ১৫.৫ ওভারে ১১০/৪ (তানজিদ ৭২*, আনিসুল ০, জনি ৪, মোহাইমিনুল ৩, মিনহাজ ২৮, শাকির ২*; রবিউল ৩/২৩, ইফরান ১/২৪)
ফল: ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে উত্তরা স্পোর্টিং ক্লাব ৬ উইকেটে জয়ী
ম্যাচসেরা: তানজিদ হাসান

এ সম্পর্কিত আরও খবর