৩৩ বলে ৫৯ আরিফুল, ছক্কা মিলন ২১ বলে ৪৫

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 03:38:17

নাজমুল হোসেন মিলন। সতীর্থ বন্ধুদের কাছে অবশ্য ছক্কা মিলন নামেই পরিচিত তিনি। ব্যাট হাতে প্রায়ই ছক্কার ঝড় তুলে এমন খেতাব পেয়ে গেছেন। নামের প্রতি সুবিচার করে মঙ্গলবার ঝড় তুললেন এই ব্যাটসম্যান। সঙ্গে রান পেলেন আরিফুল হক। তিনি তুলে নিয়েছেন টি-টুয়েন্টিতে ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি।

মিলন-আরিফুলের ব্যাটে ভর করেই জয়ে শুরু করল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। ঢাকা প্রিমিয়ার লিগ টি-টুয়েন্টিতে ব্রাদার্সকে ৪৭ রানে হারিয়েছে তারা। এই পরাজয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে গোপীবাগের দলটি।

দিনের বাকী দিন ম্যাচে বৃষ্টির বাধা থাকলেও শেষ ম্যাচটিতে নির্বিঘ্নেই খেললেন দুই দলের ক্রিকেটাররা।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বৃষ্টির বাধায় পড়েনি ম্যাচটি। যেখানে ব্যাট করতে নেমে ব্যাট হাতে ঝড় তুলেন আরিফুল। করেন ৩৩ বলে ৫৯। আর মিলন করেন ২১ বলে ৪৫রান। প্রাইম ব্যাংক ২০ ওভারে করে ১৬৯। জবাবে ব্রাদার্স আটকে যায় মাত্র ১২২ রানে।

দিবা-রাত্রির এই ম্যাচে অবশ্য শুরুটা ভাল ছিল না প্রাইম ব্যাংকের। শুরুতে দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়েছিল দল। অধিনায়ক এনামুল হকের (৬) পথ ধরে বিদায় নেন জাকির হাসান, আল আমিন। দল ৩ উইকেটে করে ৪৭ রান।

তবে রুবেল মিয়া ৪৩ বলে ৪৪ করে ফিরেন। তখনই আরিফুল ও মিলনের দাপটে স্বস্তি খুঁজে পায় ব্রাদার্স। পঞ্চম উইকেট জুটিতে তারা তুলেন ৩৮ বলে ৮৭। শেষ ৫ ওভারে প্রাইম ব্যাংক করে ৭৮ রান। আরিফুল তার টি-টুয়েন্টি ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি করেন ২৯ বলে। ৩৩ বলে ৫৯ অপরাজিত তিনি। আর মিলন ২১ বলে অপরাজিত ৪৫রান, ইনিংসে ছিল চার ছক্কা।

জবাবে নেমে শুরুতেই পথ হারায় ব্রাদার্স ইউনিয়ন। কখনোই মনে হয়নি ম্যাচটা জিততে যাচ্ছে তারা। একটু লড়েছিলেন ফজলে মাহমুদ রাব্বি। ৩২ বলে ৩৯ করে ফেরেন তিনি। ৪ ওভারে ৩ উইকেট নেন মনির। আব্দুর রাজ্জাক ১০ রানে শিকার করেন ২ উইকেট।

প্রিমিয়ার লিগ টি-টুয়েন্টির সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে বুধবার প্রাইম ব্যাংকের প্রতিপক্ষ আবাহনী।

সংক্ষিপ্ত স্কোর-

প্রাইম ব্যাংক: ২০ ওভারে ১৬৯/৪ (এনামুল ৬, রুবেল ৪৪, জাকির ৯, আল আমিন ২, আরিফুল ৫৯*, মিলন ৪৫*; মেহেদি ১/৪৭, শরিফউল্লাহ ২/২৩, শাহজাদা ১/৩৭)।
ব্রাদার্স: ২০ ওভারে ১২২/৮ (মিজানুর ৭, জুনায়েদ ১৪, ফজলে মাহমুদ ৩৯, ইয়াসির ১০, শরিফুল ১৫, শরিফউল্লাহ ৪, জাহিদুজ্জামান ১১, শাহজাদা ১, নাঈম জুনিয়র ৪*, রনি ১০*; মনির ৩/২৪, আল আমিন হোসেন ১/২৩, রাজ্জাক ২/১০, অলক ১/২৯, আরিফুল ১/১৩)।
ফল: প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ৪৭ রানে জয়ী
ম্যাচসেরা: আরিফুল হক

এ সম্পর্কিত আরও খবর