বৃষ্টিতে ধুঁয়ে গেলো ওয়েলিংটন টেস্টের প্রথমদিন

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-23 03:22:18

শেষমেষ আশঙ্কাটাই সত্যি হলো!
 
বৃষ্টিতে বাতিল হয়ে গেলো ওয়েলিংটন টেস্টের প্রথমদিনের পুরোটাই। শুক্রবার (৮ মার্চ) ভোর থেকেই ওয়েলিংটনের আকাশ জুড়ে সেই যে বৃষ্টি নামলো তাতেই সাঙ্গ হয়ে গেলো প্রথম দিনের খেলা। এমনই মুষলধারে বৃষ্টি ঝরে যে দুই দলের খেলোয়ায়াড়রা মাঠেই যাননি! টস পর্যন্ত হয়নি।

প্রথমদিনের খেলা না হওয়ায় সময়ের এই ক্ষতি পুষিয়ে দিতে দ্বিতীয়দিনের খেলা শুরুর সময় আধঘন্টা এগিয়ে আনা হয়েছে। বৃষ্টি যদি আর কোন বাধা না হয় তবে দ্বিতীয়দিন ওয়েলিংটন সময় অনুযায়ী খেলা শুরু হবে সকাল ১০টা ৩০ মিনিটে। টস হবে তার আধঘন্টা আগে সকাল ১০টায়।

টানা বৃষ্টি দেখে দুই দলের খেলোয়াড়রা হোটেলেই থাকার সিদ্ধান্ত নেন। শুধু উভয় দলের কয়েকজন কোচিং স্টাফ মাঠে আসেন। বৃষ্টি থামার অপেক্ষায় থাকেন তারা দুপুর পর্যন্ত। আম্পায়াররাও ধৈর্য্য দেখান। শেষপর্যন্ত চা বিরতির আধঘন্টা আগে আম্পায়াররা পুরো পরিস্থিতি বিচার বিশ্লেষণ করে প্রথমদিনের খেলা বাতিল বলে ঘোষণা দেন। তখন ওয়েলিংটনের বেসিন রিভার্জ পার্কের ঘড়িতে বাজে দুপুর ৩টা ৯ মিনিট।

দ্বিতীয়দিনের খেলাও নির্ধারিত সময় যে শুরু করা যাবে তার কোন নিশ্চয়তা নেই। ওয়েলিংটনের আকাশের যে মেজাজ-মর্জি তাতে শনিবার (৯ মার্চ) দুপুর পর্যন্ত জোরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দুপুরের পর বৃষ্টির তেজ কমার কথা জানাচ্ছে ওয়েলিংটনের আবহাওয়া দপ্তর। দুঃশ্চিন্তার বিষয় হলো এই টেস্ট ম্যাচের পাঁচদিনেই বৃষ্টি সমস্যা তৈরি করতে পারে বলে আবহাওয়া আগাম রিপোর্টে জানায়। ম্যাচের একটা দিন তো বৃষ্টিতে কেঁচেই গেলো! বাকি চারদিনও এই ম্যাচ রিপোর্টের বেশিরভাগ সময় ওয়েলিংটনের বৃষ্টির সুর নিয়েই লিখতে হতে পারে!

বেসিন রিজার্ভ পার্কের পানি নিস্কাশন পদ্ধতি খুবই আধুনিক। কিন্তু বৃষ্টি যে থামলেই না! বৃষ্টি থামলেই, তবেই না মাঠ খেলার উপযোগী করার সুযোগটা কাজে লাগাবেন মাঠকর্মীরা? ওয়েলিংটনের প্রথমদিনের বৃষ্টি মাঠকর্মীদের সেই সুযোগটা দিলো কই?

তিন ম্যাচের সিরিজে নিউজিল্যান্ড এগিয়ে আছে ১-০ তে। হ্যামিল্টনে সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ড ইনিংস ও ৫২ রানের বড় ব্যবধানে জিতেছিলো।

এ সম্পর্কিত আরও খবর